চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আইনশৃংখলা বাহিনীর মধ্যেই জঙ্গিবাদের পৃষ্ঠপোষক: ইমরান

সরকার ও আইন শৃংখলা বাহিনীর মধ্যেই জঙ্গিবাদের পৃষ্ঠপোষক রয়েছে বলে মন্তব্য করেছেন গণজাগরন মঞ্চের মুখমাত্র ডা. ইমরান এইচ সরকার।

বিশিষ্ট ১০ নাগরিকের পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীসহ আরও কয়েকজনকে হত্যার হুমকির প্রতিক্রিয়ায় তিনি বলেন, অভিজিত-অনন্ত দাসের হত্যাকারীদের গ্রেফতার করতে পারেনি পুুলিশ। কিন্তু ওয়াশিকুরের হত্যাকারীদের মধ্যে তো দু’জনকে সাধারণ মানুষ ধরে দিয়েছিলো। তাদের কি হয়েছে এবং তাদের কাছ থেকে কি তথ্য পাওয়া গেছে তা এখনও জানা যায়নি। এক্ষেত্রে পুলিশের ব্যর্থ।

তিনি আশংকা করেন, ব্লগার রাজীব হায়দারের হত্যাকারীদের যেমন রাতের আঁধারে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হয়েছে, এদের ক্ষেত্রেও যেনো তেমন করা না হয়।

বিজ্ঞাপন

সরকার ও আইনশৃংখলা বাহিনীর মধ্যে যদি জঙ্গিবাদের পৃষ্ঠপোষক নাই থাকে তাহলে সরকার কেনো তাদের বিরুদ্ধে দৃশ্যমান কোনো পদক্ষেপ নিচ্ছে না? আমরা সকলে জানি বাংলাদেশে কারা জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা করে এবং অর্থ যোগান দেয়। কিন্তু কেনো সরকার তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না সেই প্রশ্ন রাখেন তিনি।

এর আগের তাঁকে সহ দেশের ৯ বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি দেওয়া হলেও সরকার শুধুমাত্র লোক দেখানো বিবৃতি ও গলাবাজির মধ্যে নিজের দায়িত্ব সীমাবদ্ধ রেখেছে বলে ইমরান অভিযোগ করেন।

বিভিন্ন সময় ব্লগার ও বিশ্ববিদ্যালয় শিক্ষক হত্যার দায় আল-কায়েদার স্বীকারের প্রসঙ্গে তিনি বলেন, এই কাজগুলো স্থানীয় জঙ্গিরাই করেছে। প্রথমে স্থানীয় জঙ্গিদের নির্মূল করতে হবে। তা না করে আল-কায়েদার পেছনে ছুটলে আমরা কেবল বিভ্রান্তই হবো। 

বিজ্ঞাপন