চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অ্যাকশনে শুরু, রোমান্সে শেষ

শেষ হলো মারকাটারি অ্যাকশন, সাসপেন্স ও রোমান্স নির্ভর সিনেমা ‘শান’ এর শুটিং। একজন সত্য ও সাহসী পুলিশ অফিসারের নানামাত্রিক লোহমর্ষক অপারেশন থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে ‘শান’।

যেসব ঘটনা সিনেমার পর্দায় দেখা যাবে কিন্তু ঘটেছে বাস্তবে। আজাদ খান ও নাজিম উদ দৌলার যৌথ চিত্রনাট্যে ‘শান’ পরিচালনা করেছেন এম রাহিম।

এটিই এ পরিচালকের প্রথম সিনেমা। চ্যানেল আই অনলাইনের কাছে নির্মাতার ভাষ্য, উত্তরায় অ্যাকশন দৃশ্যের মাধ্যমে শুটিং শুরু হয়েছিল। এবার রোমান্টিক গানের মাধ্যমে সেন্টমার্টিনে শুটিং শেষ হলো। ‘শান’ ইউনিট বর্তমানে আছে সেন্টমার্টিনে। শুটিং শেষে ঢাকা ফেরার প্রস্তুতি নিচ্ছে।

জানা যায়, সেন্টমার্টিনে ইমরান-কনার গাওয়া একটি রোমান্টিক গানের শুটিং হয়েছে। অংশ নিয়েছেন সিয়াম-পূজা। আহমেদ হুমায়ূনের সুর সংগীতে যে গানের কোরিওগ্রাফি করেছেন ভারতের জায়েশ প্রধান।

চিত্রনাট্যকার আজাদ খান বলেন,  এটি আমার প্রথম সিনেমা তাই পূর্ণতা দিতে বিন্দুমাত্র ছাড় দেইনি। রাহিম তার কাজে সততার পরিচয় দিয়েছে। সিয়াম তার চরিত্রের জন্য ট্রেনিংয়ে অংশ নিয়েছে। টিমের প্রত্যেকেই পরিশ্রম করেছেন। অনেক বড় আয়োজনের সিনেমা ‘শান’।

বিজ্ঞাপন

গত বছরের মার্চের শুরুর দিকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হলে বন্ধ হয়ে যায় সিনেমাটির শুটিং। বাকি ছিল একটি গান। সিয়াম-পূজাকে নিয়ে গানটির শুটিংয়ের মধ্য দিয়ে শেষ হলো সিনেমাটির কাজ। ‘শান’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সিয়াম আহমেদ, পূজা চেরী, তাসকিন রহমান, মিশা সওদাগর, অরুণা বিশ্বাস, চম্পা, ডন, হাসান ঈমাম, নাদের চৌধুরী, মুরাদ পারভেজ প্রমুখ।

‘শান’ এর ফার্স্ট লুকে সিয়াম আহমেদ

চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকের ধারণা, সিনেমাটি হতে পারে নায়ক সিয়ামের ক্যারিয়ারে অন্যতম টার্নিং। পর্দায় তার নাম এবং গল্পে অ্যাটিটিউটের কারণে সিনেমার নামকরণ হয়েছে ‘শান’। ভেঙেচুরে শান এর অর্থ দাঁড়ায় ‘ধার’। থাকবে নাটকীয়তা, রোমান্স ও রসবোধ। জানা যায়, শিগগির শানের টিজার ও নতুন পোস্টার প্রকাশ হবে।

পরিচালক বলেন, নায়কের আচরণ ধারালো, তীক্ষ্ণ। অপারেশনে যেদিকে যাবে একদম কেটে বের হয়ে যাবে।

তিনি বলেন, অনেকদিন ধরে সিনেমাটি আটকে থাকায় মাইন্ড অনেক চেঞ্জ হয়েছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত পুরো টিম সন্তুষ্ট রয়েছে। হলিউড, বলিউড, তামিলের কোনো কপি পেস্ট থাকবে না। সম্পূর্ণ বাংলাদেশি ফ্লেবারের শান। সিনেমাটি বানিয়েছি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার জন্য। সবার আগে সেখানে মুক্তি দেব, পরে ওটিটি বিবেচনা করবো। তবে আমরা চাইছি ঈদে আসুক।

বিজ্ঞাপন