চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অস্ট্রেলিয়াকে আতিথেয়তা দিতে প্রস্তুত বাংলাদেশ

বাংলাদেশ দল এক মাসের সফরে গেছে জিম্বাবুয়েতে। স্বাগতিকদের সঙ্গে খেলবে টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টি। সফরটি শেষ হতে হতেই ঘরের মাঠে অজিদের মুখোমুখি হবে টিম টাইগার্স। পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে জুলাইয়ের শেষ সপ্তাহে বাংলাদেশে আসবে টিম অস্ট্রেলিয়া।

হাই-প্রোফাইল দলটিকে আতিথেয়তা দিতে প্রস্তুতি প্রায় সম্পন্ন করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানের দাবি, সফরকারীরা যেমন সুযোগ-সুবিধা চাচ্ছে সবটাই দিচ্ছে বোর্ড।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

‘আমরা কাজ করছি। এখন পর্যন্ত সবকিছু চূড়ান্ত আছে। ওরা (অস্ট্রেলিয়া) যাই চাচ্ছে, আমরা তা করার চেষ্টা করছি। প্রায় সব কাজই শেষ। ৯০-৯৫% কাজ হয়ে গেছে।’

বিজ্ঞাপন

‘আমরা ধরে নিতে পারি যদি ভবিষ্যতে কোনো খারাপ কিছু না হয়, তাহলে ওরা আসবে। ওরা যেসব সুযোগ-সুবিধা চাইছে, সেগুলো আমরা সম্পূর্ণ করছি। ২ আগস্ট থেকে ৮ আগস্টের মধ্যে পাঁচটি টি-টুয়েন্টি খেলব। একই ভেন্যু, সেটা মিরপুরে।’

স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলসহ অস্ট্রেলিয়ার সাতজন তারকা ক্রিকেটার বাংলাদেশ সফর থেকে নাম সরিয়ে নিয়েছেন। অ্যারন ফিঞ্চের নেতৃত্বে অজিরা বাংলাদেশে আসবে অনেকটা তরুণ দল নিয়ে।

অস্ট্রেলিয়া সবশেষ বাংলাদেশে এসেছিল ২০১৭ সালে। সেবার দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল তারা। হেরেছিল এক ম্যাচে।