চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অর্ধেক ফিট স্টেইনকেই চান ক্যালিস

প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে, পরের ম্যাচে বাংলাদেশের কাছেও হার সাউথ আফ্রিকার। এবার সামনে ভারত। প্রথম দুই ম্যাচে হারের পর প্রোটিয়ারা ভারতের কাছে হেরে যায়, তাহলে বিশ্ব যুদ্ধের লড়াইয়ে ফেরা তাদের জন্য খুবই কঠিন হয়ে যাবে। তখন বাকী থাকা ছয় ম্যাচই জিততে হবে ডেু প্লেসিসদের। তাহলে সেমিফাইনাল।

ভারতের সঙ্গে নিজেদের তিন নম্বর ম্যাচটা বুধবার খেলতে নামবে সাউথ আফ্রিকা। বিরাট কোহলিরা খেলবে সেখানে প্রথম ম্যাচ। ফলে ক্লান্ত প্রোটিয়াদের চেয়ে এগিয়ে থাকবে তরতাজা ভারত।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ অবস্থায় সাউথ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিস বলছেন, ‘আমি সব সয়মই ভারতকে সেমিফাইনালে দেখছি। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সঙ্গে। লড়াই চতুর্থ জায়গা নিয়ে। সেই জায়গায় এখনো আমার ‘কালো ঘোড়া’ সাউথ আফ্রিকা। এই লড়াইয়ে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ডের মধ্যেও একটা দলকে রাখব।

সাবেক বিশ্বসেরা এ অলরাউন্ডারের আরও সংযোজন, ‘ভারতের বিরুদ্ধে আমরা ঘুরে দাঁড়াব বলেই মনে করি। কারণ দল এবার নিশ্চয়ই মরিয়া হয়ে উঠেছে। ডেল স্টেইন ভারতের বিরুদ্ধে খেলবে বলেই মনে হয়। পুরো ফিট না হলেও স্টেইনের মাঠে থাকাটা গুরুত্বপূর্ণ। বিশেষ করে লুনগি এনগিদি এই ম্যাচে খেলতে পারবে না। স্টেইনকে এখনই মাঠে নামিয়ে দেয়া হয়তো ঝুঁকির হয়ে যাবে। কিন্তু কিছু করারও নেই। কারণ, এই ম্যাচটা জিততেই হবে।’