চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অভিনয় শিল্পী সংঘের নির্বাচন ১৯ এপ্রিল

টেলিভিশন নাটকে যেসব শিল্পীরা কাজ করেন তাদের সংগঠন হলো ‘অভিনয় শিল্পী সংঘ’। শিল্পীদের সংগঠিত রাখা, স্বার্থ রক্ষা করা, একে অন্যের সহযোগিতায় পাশা থাকা ও নিয়ম-শৃঙ্খলা বজায় রেখে কাজ করার উদ্দেশ্য নিয়ে আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে অভিনয় শিল্পী সংঘের নির্বাচন।

সংগঠনটির বর্তমান কমিটির সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম খবরটি নিশ্চিত করেছেন। চ্যানেল আই অনলাইনকে তিনি বলেন, ‘প্রথম তফসীল অনুযায়ী নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ এপ্রিল। সবকিছু ঠিক থাকলে ওইদিনই নির্বাচন অনুষ্ঠিত হবে।’

বিজ্ঞাপন

শিল্পী সংঘের প্রচার ও প্রকাশন সম্পাদক এবং জনপ্রিয় উর্মিলা শ্রাবন্তী চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘২২ ফেব্রুয়ারি বর্তমান কমিটির এজিএম ছিল। ওইদিন সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয়েছে ২০১৯-‘২০ মেয়াদে শিল্পী সংঘের নির্বাচন অনুষ্ঠিত হবে ১৯ এপ্রিল, রাজধানীর শিল্পকলা একাডেমিতে।’

আসন্ন এই নির্বাচনে শিল্পীদের প্রাপ্ত ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন ২১ জন শিল্পী। তাদের নিয়ে গঠিত হবে শিল্পী সংঘের নতুন কমিটি। এবার নির্বাচন পরিচালনার জন্য ৩ জন নির্বাচন কমিশনার ও ৩ জন আপিল বিভাগের থাকবেন। প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ হাসান ইমাম। তার সঙ্গে কমিশনারের দায়িত্বে থাকবেন ড. মোহাম্মদ বারী, শাহ আলম দুলাল।

শিল্পী সংঘের বর্তমানে যে কমিটি ক্ষমতায় আছে তাদের নির্বাচন হয়েছিল ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি। সেখানে সভাপতি পদে জয়ী হয়েছিলেন শহীদুল আলম সাচ্চু, আর সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছিলেন আহসান হাবিব নাসিম। খোঁজ নিয়ে জানা গেছে, এবার শিল্পী সংঘের ভোটার সবমিলিয়ে সাড়ে ৮’শ এর মতো।

বিজ্ঞাপন