চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গোপালগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার মালিককে জরিমানা

আসাদুজ্জামান বাবুল: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার পারুলিয়া ইউনিয়নের সোনাডাঙ্গাঁ গ্রাম এলাকার কুমার নদীর উপর অবস্থিত সেতুর নিচ থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় ড্রেজার মালিক অসিম মোল্লাকে আটকের পর ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার বিকেল ৪টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আতিকুল ইসলাম এ জরিমানা করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গত রাতে আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আতিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে  জানিয়েছেন: কাশিয়ানী উপজেলার খাগড়াবাড়ীয়া গ্রামের হাসান মোল্লার ছেলে অসিম মোল্লা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীঘদিন ধরে উপজেলার পারুলিয়া ইউনিয়নের সোনাডাঙ্গাঁ গ্রাম এলাকায় কুমার নদীর উপর অবস্থিত সেতুর নিচ থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল।

তিনি বলেন: শনিবার বিকেলে বালু উত্তোলনের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে অসিম মোল্লাকে বালু উত্তোলন করা অবস্থায় আটক করি। এরপর ভ্রাম্যমাণ আদালতে জলমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ ধারায় অসিম মোল্লাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। শুধু তাই নয়, বালু উত্তোলনকারী ড্রেজারটিও ধ্বংস করে দেয়া হয়েছে।