চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অপ্রত্যাশিত ক্রিসমাস ট্রি

যখন কোনো কিছু পাওয়ার আশা ছেড়ে দেয়া হয়, আর ঠিক তখনই অপ্রত্যাশিত ভাবে সেটা পাওয়া যায়,  তখন কেমন লাগে? নিশ্চয়ই দারুণ? তেমনই একটি ঘটনা ঘটেছিল পেনসিলভানিয়ার পিটসবার্গ এর বাসিন্দা জিট্রুড অ্যালবার্ট এর জীবনে।

১৯৫৮ সাল। ৩ এবং ৪ বছর বয়সী দুই সন্তানকে অ্যালবার্ট কথা দিয়েছেন, এবছর দারুণ সুন্দর একটি ক্রিসমাস ট্রি আনবেন বাড়িতে। কিন্তু বড়দিনের ব্যস্ততায় ভুলেই গিয়েছেন তিনি। তার উপর কয়েকদিন আগেই শুরু করেছেন বেকারির ব্যবসা। বড়দিনে প্রচুর ক্রেতার চাপ ছিল। সব গুছিয়ে পরিষ্কার করে বড়দিনের আগের রাতে বের হতে তার মনে পড়লো ক্রিসমাস ট্রি তো কেনা হয়নি।

Advertisement

সন্তানরা তখন ঘুমিয়ে পড়েছে। সে সময়ে ট্রাক নিয়ে অ্যালবার্ট ছুটলেন ক্রিসমাস ট্রি কিনতে। কিন্তু আগেই সব বিক্রি হয়ে গিয়েছে। বাড়ি থেকে প্রায় এক মাইল দূরে একটি যায়গায় সিগনালের লাল বাতি দেখে ট্রাক থামালেন অ্যালবার্ট। এসময়ে দমকা হাওয়া এলো। কোনো কিছু একটা ট্রাকের সঙ্গে বাড়ি খেলো। পেছনে গিয়ে অ্যালবার্ট দেখলেন তার স্বামী ট্রাকের পেছনে একটা ক্রিসমাস ট্রি তুলছেন এবং পাশের একটি দোকানে কথা বলছেন।

স্বামী ফেরার পর অ্যালবার্ট জিজ্ঞেস করলেন পাশের দোকান থেকে কিনেছেন কিনা গাছটি। অ্যালবার্টের স্বামী জানালেন, তিনিও দোকানে জিজ্ঞেস করতে গিয়েছিলেন যে গাছটি তাদের কিনা। কিন্তু দোকানের মালিক জানিয়েছেন এবছর তারা ক্রিসমাস ট্রি বিক্রি করছেন না।

দমকা হাওয়ায় গাছের ডালটি পড়েছিল। এটা ছিল মিরাকল! গাছটিকে বাড়িতে এনে সাজিয়ে সন্তানদের সারপ্রাইজ দিয়েছিলেন সেই দম্পতি। সেটা ছিল তাদের জীবনের সবচাইতে সুন্দর ক্রিসমাস ট্রি। -রিডার্স ডাইজেস্ট