চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নাট্যশিল্পী নিচ্ছে থিয়েটারিয়ান

‘হয়ে যান থিয়েটারিয়ান’- এই স্লোগান নিয়ে নাট্যশিল্পী নিচ্ছে থিয়েটারিয়ান। আগামী ১৬ ডিসেম্বর দলটির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টানা ১০ দিনব্যাপী একটি কর্মশালার আয়োজন করা হয়েছে। পাশাপাশি নতুন নাটকের মহড়া চলছে বলে থিয়েটারে অভিনয় করতে আগ্রহী ব্যক্তিদের আহ্বান করছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে থিয়েটারিয়ান। কর্মশালাটি চলবে আগামী ১০ ডিসেম্বর ২০ ডিসেম্বর পর্যন্ত।

বিজ্ঞাপন

প্রশিক্ষক হিসেবে থাকছেন দেশের স্বনামধন্য নাট্যজন মামুনুর রশীদ, আতাউর রহমান, শিমুল ইউসুফ, তারিক আনাম খান, রহমত আলী, মাসুম রেজা, শহীদুজ্জামান সেলিম, আজাদ আবুল কালাম, মোহাম্মদ আলী হায়দার, মোশারফ করিম, আশিকুর রহমান লিয়ন, শিশির রহমান, মজুমদার বিপ্লব, ধীমান চন্দ্ৰ বৰ্মন সহ আরো অনেকেই।

আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। যোগাযোগ করতে হবে চিলেকোঠা বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সংস্কৃতি বিকাশ কেন্দ্র (পরীবাগ) (যোগাযোগ- ০১৮৪৪৯২৬০১০, ০১৮৪৪৯২৬০১১)।

নিজস্ব চিন্তা-চেতনায় সময় উপযোগী ও সৃজনশীল ভাবনা নিয়ে কাজ করছে থিয়েটারিয়ান। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গণতান্ত্রিকভাবে পরিচালিত হবার লক্ষ্যে দলটি সর্বদা ব্রত। নাটক মঞ্চায়নের ক্ষেত্রে শুধু সংখ্যা নয়, প্রাসঙ্গিকতা, উপস্থাপনশৈলী, সুস্থ বিনোদন ও শিল্পমানকে প্রাধান্য দিতে হবে। তার উপর ভিত্তি করে নতুন নাটক মঞ্চে আনার লক্ষ্যে কাজ করছে। নতুন মুখ ও তরুণ প্রজন্মকে মঞ্চ নাটকে আগ্রহী করতেই দলটির এই উদ্যোগ।

বিজ্ঞাপন