চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

রাতে জিতলেই মেসিকে ছাড়া প্রথম লিগ শিরোপা বার্সার

কিংবদন্তি লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার পর প্রথমবার লা লিগা শিরোপা জয়ের খুব কাছে রয়েছে জাভি হার্নান্দেজের দল। রোববার রাতে এস্পানিওলের বিপক্ষে জিতলেই শিরোপা জিতে যাবে বার্সা।

প্রতিপক্ষের মাঠে রোববার রাতে এস্পানিওলের মুখোমুখি হচ্ছে বার্সেলোনা। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। জিতলে লিগে চার ম্যাচ হাতে রেখেই টাইটেল এসে যাবে ন্যু ক্যাম্পে।

৩৩ ম‍্যাচে ২৬ জয় ও ৪ ড্রয়ে ৮২ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ৭১ পয়েন্ট নিয়ে দুইয়ে। রিয়াল যদি বাকি চার ম্যাচে জয় পায়ও, পয়েন্ট দাঁড়াবে ৮৩। অন্যদিকে, আজ রাতে এস্পানিওলের বিপক্ষে জয় পেলেই ৮৫ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা জিতে যাবে কাতালান দলটি।

সবশেষ ২০১৮-১৯ মৌসুমে লা লিগা শিরোপা জিতেছিল বার্সা। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কোচ জাভি বলেছেন, ‘আমার জন্য গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে লিগ জেতা। এস্পানিওলের মাঠে খেলা বা ন্যু ক্যাম্প, রিয়াল মাদ্রিদ বা গেটাফে, এসবের কিছুই এ মুহূর্তে আমার জন্য আসে-যায় না। এখন সবচেয়ে মূল্যবান হল শীর্ষে থেকে মৌসুম শেষ করা। কোনো ডার্বি খেলা নয়।’

Reneta April 2023

৪৩ বর্ষী কোচ বলেছেন, ‘আমি নিশ্চিত যে শিরোপা জয় সমর্থকদের জন্য এখন একটি প্লাস পয়েন্ট। আর আমাদের জন্য তো খুবই গুরুত্বপূর্ণ, যার জন্য আমি মরিয়া হয়ে আছি। বড় একটি পদক্ষেপের প্রতিনিধিত্বও আমাকে করতে হবে।’

এদিকে মেসিকে আবারও বার্সেলোনায় ফিরিয়ে আনার চেষ্টা করছে ক্লাবটি। তবে আর্থিক ফেয়ার-প্লে নীতির কারণে বার্সায় প্রত্যাবর্তনের সম্ভাবনা ঝুঁকিতে আছে আর্জেন্টাইন মহাতারকার। ২০২১ সালে পিএসজিতে চলে যান মেসি।