জোড়া গোলে জন্মদিন রাঙালেন লেভান্ডোভস্কি

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামার আগে ৩৪ বর্ষে পা রাখেন চলতি মৌসুমে বার্সায় নাম রাখা পোলিশ তারকা রবার্ট লেভান্ডোভস্কি। তবে বিশেষ এই দিনটাকে তখনো উদযাপন করেনি বার্সা। উপেক্ষায় ছিলেন সেরা মুহূর্তের। মাঠে নেমে বার্সা সমর্থকদের একদমই অপেক্ষা করাননি লেভা। ম্যাচ শুরুর ১ মিনিটের আগেই মৌসুমের প্রথম গোল করে বার্সাকে উদযাপনের মুহূর্ত এনেদিয়ে জন্মদিন রাঙান লেভা। শেষ পর্যন্ত বার্সা জয় পায় ৪-১ গোলে।

সোসিয়েদাদের ডেরায় ম্যাচের শুরুতেই লিড নেয় জাভি হার্নান্দেজের দল। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৬ মিনিটে আলেক্সান্ডার ইসাক শোধ করেন বার্সার এক গোল। এরপর গোল করার একাধিক চেষ্টা চালিয়েও ব্যর্থ হলে ১-১-এ সমতায় থেকে প্রথমার্ধের খেলা শেষ করে দু’দল।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

বিরতি থেকে নেমে খোলস থেকে বেরিয়ে আসে বার্সা ফরোয়ার্ডরা। ৬৬ মিনিটে আনসু ফাতির বাড়ানো বল জালে পাঠিয়ে বার্সাকে লিড এনেদেন উসমানে ডেম্বেলে। দুই মিনিট পর ফাতির বাড়ানো বলে গোল করে জোড়া গোল পূর্ণ করে জন্মদিনের খুশি দর্শকদের মাঝে ছড়িয়ে দেন লেভা।

একের পর এক অ্যাসিস্ট করেও যেন সাধ মিটছিল না ফাতির। ৭৯ মিনিটে সোসিয়েদাদের জালে বল পাঠিয়ে সতীর্থদের সাথে উদযাপনে যোগ দেন ১৯ বর্ষী তরুণ। এ গোলে ৪-১ ব্যবধানে জয় তুলে বার্সা। দারুণ জয়ের পর জাভি জানিয়েছেন ম্যাচটি কঠিন ছিল তাদের জন্য।

‘এটি একটি কঠিন ম্যাচ ছিল। তাদের মাঠে সবসময়ই জয় পাওয়া কঠিন হয়। আমরা ধৈর্যের সাথে খেলেছি। তবে দ্বিতীয়ার্ধের আমরা অনেক ভালো করেছি। প্রথমার্ধে আমাদের অভাব ছিল। বিরতিতে ছেলেদের বলেছিলাম আরও ভালোভাবে আক্রমণ করতে। আমাদের এটাই দরকার ছিল। আমরা জেতার যোগ্য ছিলাম। আমরা ভালো খেলেছি।’

জাভিডেম্বেলেফাতিবার্সেলোনারিয়াল সোসিয়েদাদলিড স্পোর্টসলেভান্ডোভস্কি