চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৩০০ মিলিয়নে বিক্রি হয়েছে অ্যালবামের স্বত্ব, জানতেন না টেইলর সুইফট

টেইলর সুইফট গতকাল জানিয়েছেন এক চমকে দেয়ার মতো খবর। তার ছয়টি অ্যালবামের স্বত্ব এক ব্যক্তিগত মালিকানাধীন প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেয়া হয়েছে অনুমতি ছাড়াই।

বিগ মেশিন রেকর্ড এর সঙ্গে টেইলর সুইফট চুক্তিবদ্ধ হয়েছিলে যা তিনি ছেড়ে দেন ২০১৮ সালে। ২০১৯ সালে মালিকানা নেন স্কুটার ব্রাউন। তখন থেকে টেইলর সুইফট ও ব্রাউনের সম্পর্ক খুব একটা ভালো নেই।

বিজ্ঞাপন

ভ্যারাইটির সূত্রে জানা গেছে, স্কুটার ব্রাউন টেইলর সুইফটের প্রথম ছয়টি অ্যালবামের মাস্টার কপি তার অনুমতি না নিয়েই বিক্রি করে দিয়েছেন। প্রথম অ্যালবাম থেকে ২০১৭ সালের অ্যালবাম রেপুটেশন আছে তার মাঝে। ৩০০ মিলিয়ন ডলারের বিনিময়ে শ্যামরক হোল্ডিংস নামের একটি ব্যক্তিগত মালিকানাধীন প্রতিষ্ঠানের কাছে অ্যালবামগুলো বিক্রি করা হয়েছে।

বিষয়টি টুইটারে নিশ্চিত করেছেন টেইলর সুইফট। লিখেছেন, ‘এর চেয়ে এমন চুক্তিতে সই করা ভালো ছিল যেটায় চিরতরে চুপ হয়ে যেতে পারতাম, নিজের কাজ নিলামে তোলার সুযোগ পেলাম না।’

সুইফট জানিয়েছেন, তিনি শ্যামরক হোল্ডিংস এর তরফ থেকে একটি চিঠি পেয়েছেন যেখানে উল্লেখ করা হয়েছে তার গান, ভিডিও এবং অ্যালবাম আর্টের সত্ত্বাধিকারী এখন তারা। ভক্তদের তিনি জানিয়েছেন, এগুলো বিক্রি করার আগে ব্রাউন একবারও যোগাযোগ করেননি তার সঙ্গে।