চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘২০১৯ সালের মধ্যে দ্বিতীয় প্রবৃদ্ধির দেশ হবো’

আজ বাংলাদেশের প্রেক্ষাপট বদলে যাচ্ছে। বিশ্বের একটি স্থানে বাংলাদেশকে পৌঁছে দেয়া হয়েছে। বাংলাদেশকে প্রতিবেশী রাষ্ট্র ও বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর মূল্যায়ন দিতে হয়। এই জন্য বিশ্বের অর্থনৈতিক জরিপে বলা হচ্ছে, আগামী ২০১৯ সালের মধ্যে বাংলাদেশ হবে বিশ্বের ২য় অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশ।

টাঙ্গাইলের নাগরপুরে আজ (বুধবার) দুপুরে পোস্টাল ক্যাশ কার্ডের মাধ্যমে পরীক্ষামূলক ভাতা বিতরণের শুভ উদ্বোধন অনুষ্ঠানে এমন কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এ্যাডভোকেট তারানা হালিম।

তিনি আরও বলেন, বাংলাদেশ আজ ঘুড়ে দাঁড়িয়েছে। অন্য সরকারের সময় আমাদের মাথাপিছু আয় ছিলো ৫৪৩ মার্কিন ডলার। আর এই সরকারের দুই মেয়াদে তা বেড়ে দাঁড়িয়েছে ১৩১৪ মার্কিন ডলার। আজ বাংলাদেশের রেমিটেন্সের হিসেব ২৭ বিলিয়ন মার্কিন ডলার।

Advertisement

ডাক বিভাগ সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, আমাদের ডাক বিভাগকে আধুনিকিকরণ করা হচ্ছে। ডাক বিভাগ তার ঐহিত্য ধরে রাখবে সেই সাথে ডিজিটাল সেবাও দিবে।

টাঙ্গাইল জেলা প্রশাসক মো: মাহবুব হোসেনের সভাপতিত্বে আয়োজিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব গাজী মোহাম্মদ নুরুল কবির, ডাক অধিদপ্তরের মহাপরিচালক প্রবাস চন্দ্র সাহা, সমাজকল্যান অধিদপ্তরের অতিরিক্ত সচিব (প্রশাসন) খন্দকার আতিয়ার রহমান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হুছাইন।

অনুষ্ঠানে ২০ জনকে বয়স্ক ও ২০ জন শারিরিক প্রতিবন্ধীকে ভাতা তোলার ক্যাশ কার্ড প্রদান করা হয়। পরে প্রতিমন্ত্রী নাগরপুর উপজেলা ডাকঘর পুনঃসংস্কার কাজের উদ্বোধন করেন।