চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

১১ বছর আগে কমলার সঙ্গে মল্লিকার পরিচয়, পেয়েছেন পরামর্শ

ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট পদে শপথ নেবেন। তাই উচ্ছ্বসিত ভারতীয়রা। বলিউড তারকারাও জানিয়েছেন শুভেচ্ছা। সম্প্রতি মল্লিকা শেরওয়াত জানিয়েছেন, কমলা হ্যারিসের সঙ্গে ১১ বছর আগে পরিচয় হয়েছে তার।

মল্লিকা হলিউডে পা রাখেন পলিটিক্স অব লাভ ছবির মাধ্যমে। এই ছবিতে কমলা হ্যারিসের ভূমিকায় অভিনয় করেছেন মল্লিকা। সিনেমায় তার চরিত্রের নাম ছিল আরেথা গুপ্ত। এই ছবির কাজের সূত্রে ২০০৯ সালে কমলা হ্যারিসের সঙ্গে দেখা করার সুযোগ হয়েছিল মল্লিকার।

বিজ্ঞাপন

কমলা হ্যারিস প্রসঙ্গে মল্লিকা বলেন, ‘আমেরিকার ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়ে কমলা হ্যারিস ইতিহাস গড়েছেন। তিনি প্রথম নারী হিসেবে এই পদ পেয়েছেন। শুধু তাই নয়, তিনি প্রথম কৃষ্ণাঙ্গ এবং প্রথম এশিয়ান-আমেরিকান হিসেবেও এই পদ জিতেছেন। তার জীবন অনুকরণীয় এবং পুরো বিশ্বের নারীদের অনুপ্রেরণা যোগানোর মতো।’

কমলা হ্যারিসের সঙ্গে দেখা হওয়ার স্মৃতিচারণ করে মল্লিকা বলেন, ‘পলিটিক্স অব লাভ ছবির প্রস্তুতি নেয়ার সময় তিনি আমাকে অনেক সাহায্য করেছেন। আমি ডেমোক্রেটের এক আফ্রিকান-আমেরিকান সেচ্ছাসেবীর চরিত্রে ছিলাম। আমার মনে আছে তিনি আমাকে পরামর্শ দিয়েছেন। বলেছেন, চরিত্রটিতে ভারসাম্য রাখতে। কারণ সিনেমাটি ডেমোক্রেট ও রিপাবলিকান- দুটি দলকেই উপস্থাপন করবে। ভিন্ন দেশ, ভিন্ন সংস্কৃতিতে তখন আমার নিজেকে পানি ছাড়া মাছ মনে হচ্ছিল। সেই সময়ে কমলা আমার পাশে দাঁড়িয়েছেন। বলেছেন, চরিত্রের প্রয়োজনে স্বাচ্ছন্দ্যের যায়গা থেকে বাইরে গেলে মানসিকভাবে শক্তিশালী হওয়া যায়।’

কমলার চরিত্রে ফুটিয়ে তুলতে ২০০৯ সালে সান ফ্রান্সিসকো যান মল্লিকা। তখন কমলা ছিলেন সান ফ্রান্সিস্কোর অ্যাটর্নি জেনারেল। সেই সময়ে এক পার্টিতে দুজন ছবি তুলেছেন। সেই ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।