চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হেঁটে হেঁটেও অলিম্পিক সোনা জেতা যায়

অলিম্পিকে কতকিছুতেই তো সোনা জিতছেন অ্যাথলেটরা। দৌড়ে, সাঁতরে, সাইকেল চালিয়ে থেকে শুরু করে তির চালিয়ে, লং জাম্প দিয়ে, কতকিছু দিয়ে যে সোনার হাসি আনছেন একেকজন তা এক নাগাড়ে বলে শেষ করা মুশকিল। এর মাঝেই দুই ইতালিয়ান দেখিয়ে দিয়েছেন হেঁটে হেঁটেও সোনা জেতা যায়।

টোকিও অলিম্পিকে হেঁটে হেঁটে সোনা জিতেছেন ইতালির পুরুষ অ্যাথলেট মাস্সিমো স্ট্যানো ও নারী অ্যাথলেট আন্তোনেল্লা পালমিসানো। সোনার হাসির দিনটি ছিল আবার পালমিসানোর ৩০তম জন্মদিনের বেলা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অলিম্পিকে শুক্রবার নেমেছিলেন আন্তোনেল্লা পালমিসানো। তার ইভেন্ট ছিল মেয়েদের ২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতা। ৩০ বর্ষী তারকা তাতে সোনার হাসি এনেছেন ১ ঘণ্টা ২৯ মিনিট ১২ সেকেন্ড টাইমিং করে।

পালমিসানোর কাছে হেরে রুপা জিতেছেন কলম্বিয়ার স্যান্দ্রা আরেনাস। ২৭ বর্ষী তারকা হাঁটা শেষ করেছেন ১ ঘণ্টা ২৯ মিনিট ৩৭ সেকেন্ডে।

বিজ্ঞাপন

মেয়েদের এ ইভেন্টের ব্রোঞ্জ গেছে চীনের ঝুলিতে। ৩৪ বর্ষী লিউ হং ১ ঘণ্টা ২৯ মিনিট ৫৭ সেকেন্ড টাইমিং করে তৃতীয় হয়েছেন।

অন্যদিকে, আরেক ইতালিয়ান মাস্সিমো স্ট্যানো টোকিওয় নেমেছিলেন বৃহস্পতিবার। তার ইভেন্ট ছিল ছেলেদের ২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতা। ২৯ বর্ষী তারকা তাতে সোনার হাসি এনেছেন ১ ঘণ্টা ২১ মিনিট ০.০৫ সেকেন্ড টাইমিং করে।

মাস্সিমোর কাছে হেরে রুপা জিতেছেন স্বাগতিক জাপানের কোকি ইকেডা। ২৩ বর্ষী তারকা হাঁটা শেষ করেছেন ১ ঘণ্টা ২১ মিনিট ১৪ সেকেন্ডে।

ছেলেদের এ ইভেন্টের ব্রোঞ্জও গেছে জাপানের ঝুলিতে। ২৫ বর্ষী টোসিকাজু ইয়ামানিসি ১ ঘণ্টা ২১ মিনিট ২৮ সেকেন্ড টাইমিং করে তৃতীয় হয়েছেন।