চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হুমায়ূন উপন্যাসে ইমপ্রেসের চলচ্চিত্র ‘কৃষ্ণপক্ষ’ আসছে ২৬ ফেব্রুয়ারি

ছাড়পত্র পেয়েছে প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে ইমপ্রেস টেলিফিল্মের ছবি কৃষ্ণপক্ষ। আগামী ২৬ ফেব্রুয়ারি দেশজুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ছবিটি। চলচ্চিত্রটির নির্মাতা হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন। 

প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের কৃষ্ণপক্ষ উপন্যাস অবলম্বনে তৈরি চলচ্চিত্র কৃষ্ণপক্ষ। 

এটি হুমায়ুন আহমদ এর স্ত্রী মেহের আফরোজ শাওনের নির্মিত প্রথম চলচ্চিত্র। 

গত বছরের অক্টোবর থেকে শুরু হয় শুটিং। একপর্যায়ে অসুস্থ হয়ে পড়েন ছবির নায়ক রিয়াজ। সুস্থ হয়ে বাকি কাজ শেষ করেন রিয়াজ। এ চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয় করেছেন মাহিয়া মাহি। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড থেকে বৃহস্পতিবার ছাড়পত্র পেয়েছে কৃষ্ণপক্ষ।

Advertisement

কৃষ্ণপক্ষের নির্মাতা মেহের আফরোজ শাওন বলেন, আমি চলচ্চিত্রটি বানিয়েছি শুধুমাত্র হুমায়ূন আহমেদের ভক্তদের জন্য। এই সিনেমা থেকে আমার বেশি কিছু চাওয়ার নেই। আমি ভালো নির্মাতা হয়ে গেছি সেটাও শুনতে চাইনা। আমি শুধু খুশি করতে চাই হুমায়ূন আহমেদ ভক্তদের।

ফেব্রয়ারীতে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া প্রস্তুতি নিয়েছেন ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড। 

নির্মাতা শাওন আরো বলেন, আমরা আশা করছি ঢাকাসহ সারা বাংলাদেশের অনেকগুলো সিনেমাহলে এটি মুক্তি পাবে। অনেক মানুষ যেন একসঙ্গে সিনেমাটি দেখতে পারে সেই প্রস্তুতিই আমাদের প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম নিয়েছে। ২৬শে ফেব্রুয়ারি আমরা চলচ্চিত্রটি প্রেক্ষাগৃহে দেখতে পারবো। 

মাহি ও রিয়াজের সাথে কৃষ্ণপক্ষ চলচ্চিত্রে অভিনয় করেছেন ফেরদৌস, মৌটুসী  বিশ্বাস, আজাদ আবুল কালামসহ আরো অনেকেই।