চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সৌরভের বায়োপিক: যে পাঁচ মুহূর্ত পর্দায় দেখার অপেক্ষায় ভক্তরা 

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর বায়োপিক আসছে। খবরটি সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছেন ক্রিকেটার। বায়োপিকের খবরটি প্রকাশ্যে আসার পর থেকে সৌরভ গাঙ্গুলীর জীবনের বিশেষ পাঁচ মুহূর্ত সিনেমায় তুলে ধরা হবে কিনা তা নিয়ে চলছে জল্পনা কল্পনা। এক নজরে জেনে নেয়া যাক বিশেষ সেই মুহূর্তগুলো সম্পর্কে।

স্বপ্নের মতো শুরু: ২৪ বছর বয়সে লর্ডস-এ যাত্রা শুরু করেছিলেন সৌরভ গাঙ্গুলী। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে প্রথম দিনেই শত রানের রেকর্ড গড়েছিলেন তিনি। পুরো পৃথিবী তাকে সেদিন চিনেছিল। তিনি হয়ে উঠেছিলেন ভারতের গর্ব।

শ্রীলঙ্কার বিপক্ষে ১৮৩: বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নেমে ১৫৮ বলে ১৮৩ রান করেছিলেন সৌরভ গাঙ্গুলী। ১৭টি চার এবং ৭টি ছক্কা মেরে সেদিন স্টেডিয়াম মাতিয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

লর্ডস মোমেন্ট: লর্ডসের ব্যালকনিতে সৌরভ গাঙ্গুলীর সেই জার্সি ওড়ানো ক্রিকেট বিশ্বে আলোড়ন তুলেছিল। বাঙালি এই অধিনায়কের হাত ধরে ২০০২ সালে ন্যাট ওয়েস্ট ট্রফি জিতেছিল ভারত।

গ্রেগ চ্যাপেল বিতর্ক: গ্রেগ চ্যাপেল-সৌরভ গাঙ্গুলীর তিক্ততার কথা সবার জানা। সৌরভ গাঙ্গুলীর সঙ্গে চ্যাপেলের বিরোধ ভারতীয় ক্রিকেটের ‘কালো অধ্যায়’ হয়ে আছে। কোচ গ্রেগ চ্যাপেলের সঙ্গে ড্রেসিং রুমে বিরোধের জের ধরে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব ছাড়তে হয় গাঙ্গুলীকে।

ফিরে আসা: সৌরভ দল থেকে বাদ পড়ার পর বেশ কিছু ঘরোয়া ম্যাচ খেলেন এবং ভালো স্কোর করেন। এরপর তাকে আবার দলে ফিরিয়ে আনার কথা তোলা হয়। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রাজকীয় প্রত্যাবর্তন হয় তার।

বিজ্ঞাপন