চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেঞ্চুরি করেও জেতাতে পারলেন না মুশফিক

তামিমদের প্রথম জয়

বোলারদের মঞ্চে ব্যাট হাতে দুর্দান্ত লড়লেন মুশফিকুর রহিম। তুলে নিলেন অসাধারণ সেঞ্চুরি। খাদের কিনারা থেকে ম্যাচ জমিয়ে তোলা মুশফিক শেষে করে বসলেন ভুল। মোস্তাফিজুর রহমানকে রিভার্স স্কুপ খেলতে গিয়ে ক্যাচ দিলেন পয়েন্টে। ওখানেই শেষ ম্যাচটা। জয়ের আশা জাগিয়েও পারলেন না উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

বিসিবি প্রেসিডেন্টস কাপে নাজমুল হোসেন শান্ত একাদশকে ৪২ রানে হারিয়ে তামিম ইকবাল একাদশ পেয়েছে প্রথম জয়। ২২২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৭৯তে গুটিয়ে যায় শান্তর দল। বিফলে গেছে মুশফিকের ১০৯ বলে ১০৩ রানের ইনিংসটি।

বিজ্ঞাপন

তামিম একাদশ: ২২১/৯ (৫০ ওভার), শান্ত একাদশ: ১৭৯/১০ (৪৫.৪ ওভার)
ফল: তামিম একাদশ ৪২ রানে জয়ী

বিজ্ঞাপন

লক্ষ্য ছোট হলেও ৭৪ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে শান্ত একাদশ। সেখান থেকে লড়াই জমিয়ে তোলেন মুশফিক। দারুণ সঙ্গ দেন ইরফান শুক্কুর। জুটিতে আসে ৫৯ রান। ইরফান ২৪ করে রানআউট হলে বোলারদের নিয়ে লড়ছিলেন মুশফিক। ম্যাচ শেষ করে আসতে পারেননি।

বিজ্ঞাপন

শরিফুল ইসলাম চারটি, মোস্তাফিজুর রহমান তিনটি ও সাইফউদ্দিন নেন দুটি উইকেট।

টস হেরে আগে ব্যাট করা তামিম একাদশও শুরুতে পড়েছিল কঠিন বিপর্যয়ে। ৬৫ রানে ৪ উইকেট হারায় তারা। সেখান থেকে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন মেহেদী হাসান। বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে লড়েন বুক চিতিয়ে। এ বোলিং অলরাউন্ডার খেলেন ৫৭ বলে ৮২ রানের ইনিংস।

আল-আমিন হোসেন নেন ৩ উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন নাঈম হাসান ও রিশাদ হোসেন। মুকিদুল ইসলাম মুগ্ধ ও তাসকিন আহমেদ নেন একটি করে উইকেট।

তামিমদের জয়ে তিন দলের টুর্নামেন্টে সবারই দুই ম্যাচে একটি করে জয় হল। তাতে জমে উঠেছে ফাইনালে ওঠার লড়াই। মিরপুরে আসরের প্রথম লেগ শেষ হল বৃহস্পতিবার। শনিবার শুরু হবে দ্বিতীয় লেগ। তিন দল আরও একবার করে মুখোমুখি হবে অপরের।