চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুপার টুয়েলভ: শুরুর ম্যাচেই রোমাঞ্চকর লড়াই

সাউথ আফ্রিকাকে হারালো অস্ট্রেলিয়াকে 

রান পেতে সংগ্রাম করতে হয়েছে দুই দলের ব্যাটারদেরই। ম্যাচে চার-ছক্কার ফুলঝুরি দেখা না গেলেও লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। ১১৮ রানের ছোট পুঁজি নিয়েও দারুণ লড়েছে সাউথ আফ্রিকার বোলাররা। উত্তেজনা ছড়ানো ম্যাচে শেষ পর্যন্ত ২ বল আগেই ৫ উইকেটের জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।
আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শেষ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল ৮ রান। প্রিস্টোরিয়াসের ওভারের প্রথম বলে ডাবলস ও পরের বলে চার মেরে কাজটা সহজ করে দেন মার্কাস স্টয়নিস। তৃতীয় বলটি অবশ্য ডট হয়। ৩ বলে যখন ২ রানের সমীকরণ তখন বাউন্ডারি আসে এ ডানহাতির ব্যাটে।
স্টয়নিস ১৬ বলে ২৪ ও ম্যাথুউ ওয়েড ১০ বলে ১৫ রানে অপরাজিত থাকেন। ৮১ রানের মাথায় পঞ্চম উইকেট হারানো অজিরা ম্যাচ জেতে ওয়েড ও স্টয়নিসের অবিচ্ছিন্ন জুটিতেই। স্টিভেন স্মিথ করেন সর্বোচ্চ ৩৫ রান।
আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯  উইকেট হারিয়ে ১১৮ রানের সংগ্রহ পায় সাউথ আফ্রিকা। এইডেন মার্করাম করেন সর্বোচ্চ ৪০ রান। শেষ কাগিসো রাবাদার ১৯ রানের অপরাজিত ইনিংসের কারণে তিন অঙ্ক পেরোয় প্রোটিয়ারা।
মিশেল স্টার্ক, জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা নেন দুটি করে উইকেট। একটি করে উইকেট নিয়েছেন প্যাট কামিন্স ও গ্লেন ম্যাক্সওয়েল।

বিজ্ঞাপন