চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুন্দরবনে মজনু ও ইলিয়াস বাহিনীর আত্মসমর্পণ

সুন্দরবনের ২ দস্যু দল ‘মজনু বাহিনী’ ও ‘ইলিয়াস বাহিনী’র ১১ সদস্য অস্ত্রসহ আত্মসমর্পণ করেছে। স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে দস্যুতার কাজে ব্যবহৃত ২৫টির বেশি আগ্নেয়াস্ত্র ও ১০২০ রাউন্ড গোলাবারুদ জমা দিয়েছে দস্যুদল দু’টি।

আগ্নেয়াস্ত্রর মধ্যে রয়েছে-১১টি বিদেশি একনলা বন্দুক, তিনটি বিদেশি দুনলা বন্দুক, দুটি পয়েন্ট ২২ বোর বিদেশি এয়ার রাইফেল, তিনটি ওয়ান শুটারগান, পাঁচটি শাটারগান ও একটি রিভলবার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গত ৩১ মে সুন্দরবনের দুর্ধর্ষ দস্যুদল মাস্টার বাহিনী’র প্রধান আব্দুল কাদের মাস্টারসহ বাহিনীর ১০ সদস্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করে। সে সময় স্বরাষ্ট্রমন্ত্রী ও আইন-শৃঙ্খলা বাহিনীর আহ্বানে সাড়া দিয়ে আজ আরও ৮ বনদস্যু আত্মসমর্পণ করার ঘোষণা দেয়।

বনদস্যু মাস্টার বাহিনীর আত্মসমর্পনের পর মজনু ও ইলিয়াস বাহিনীর আত্মসমর্পণে কিছুটা স্বস্তি মিললেও এখনও ১৫টি দস্যু বাহিনীর গডফাদাররা ধরা না পড়ায় আতঙ্ক কাটছেনা জেলে-বাওয়ালীদের।

তবে বনদস্যুদের গডফাদার ও আশ্রয়-প্রশ্রয়দানকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার প্রস্তুতির কথা জানিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

Bellow Post-Green View