চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিসিটিভি ফুটেজে ধরা পড়ল হায়দরাবাদে দুই ট্রেনের সংঘর্ষ

ভারতের হায়দরাবাদে দুই ট্রেনের সংঘর্ষে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে গেছে। এ ঘটনায় আহত হয়েছেন ১২ জন যাত্রী। দু’টো ট্রেনই ধীরগতিতে এগোতে থাকায় নিহতের ঘটনা ঘটেনি।

দু’টো ট্রেনের মুখোমুখি অবস্থায় এ সংঘর্ষটি ধরা পড়েছে একটি সিসিটিভি ক্যামেরায়।

বিজ্ঞাপন

এনডিটিভি জানিয়েছে, হায়দরাবাদের কাচেগুড়া রেলস্টেশনে সোমবার সকালে এ ঘটনাটি ঘটে। স্টেশনের সিসিটিভি ক্যামেরাতেই রেকর্ড হয় সংঘর্ষটি।

ভিডিও ফুটেজে দেখা যায়, সোমবার স্থানীয় সময় সকালে একটি এমএমটিএস ট্রেন স্টেশনের দিকে এগিয়ে যাচ্ছে। একই লাইনে করে স্টেশন থেকে বেরিয়ে আরেকটি ট্রেন এগোতে থাকলে দু’টো ট্রেনের মধ্যে সংঘর্ষ ঘটে।

সংঘর্ষটি এতটাই ভয়ানক ছিল যে, ধাক্কার চোটে এমএমটিএস ট্রেনটির তৃতীয় ও চতুর্থ বগি শূন্যে উঠে যায়। তারপর লাইন থেকে ছিটকে কাত হয়ে পড়ে। সংঘর্ষের পর যাত্রীদেরকে ট্রেন থেকে লাফিয়ে নেমে ছুটে সরে আসতে দেখা যায়।

বিজ্ঞাপন

দু’টো ট্রেনের একটির লোকো মাস্টার শেখর দুমড়ে ‍মুচড়ে যাওয়া অপারেটরস কেবিনে আটকা পড়ে ছিলেন বলে জানায় উদ্ধারকারী দল। প্রায় ৯ ঘণ্টার চেষ্টায় ট্রেনের বডি কেটে সেখান থেকে তাকে বের করে আনতে সফল হন উদ্ধারকর্মীরা।

আহতদের সবাইকে উদ্ধার করে ওসমানিয়া জেনারেল হসপিটালে ভর্তি করা হয়। তাদের দু’জনকে ইতোমধ্যে চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এ ঘটনার পর সাউথ সেন্ট্রাল রেলওয়ে এক বিবৃতিতে জানিয়েছে, দুর্ঘটনায় এমএমটিএস সার্ভিসের ৬টি কোচ এবং হানড্রি এক্সপ্রেসের ৩টি কোচ ক্ষতিগ্রস্ত হয়েছে।

দুর্ঘটনার কারণ প্রথমে কারিগরী ত্রুটি বলে মনে করা হলেও পরে প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে সংশ্লিষ্ট কারও ‘গাফিলতির কারণে’ সংঘর্ষটি হয়েছে।

গুরুতর আহত প্রত্যেকের জন্য ২৫ হাজার এবং সামান্য আহত প্রত্যেকের জন্য ৫ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছে ভারতের রেল মন্ত্রণালয়।

Bellow Post-Green View