চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিম নিবন্ধনে টাকা নিলে এজেন্সি সনদ বাতিলের হুঁশিয়ারি

সিম নিবন্ধন বা পুনঃ নিবন্ধনে গ্রাহকের কাছ থেকে টাকা আদায় করলে সংশ্লিষ্ট এজেন্সিকে কালো তালিকাভুক্ত করে তার অনুমোদন বাতিল করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের সময় এ সংক্রান্ত অভিযোগ পেলে টেলিকম অপারেটরকে এ বিষয়ে দ্রুততার সঙ্গে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

সচিবালয়ে আজ বৃহস্পতিবার টেলিকম প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে প্রতিমন্ত্রী এ সিদ্ধান্তের কথা জানান।

Advertisement

সিম নিবন্ধনে গ্রাহকের কাছ থেকে টাকা আদায় করা হচ্ছে, প্রতিমন্ত্রীর ফেসবুক পেজে অনেক এমন অভিযোগ করেছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী তারানা বলেন,  সিম নিবন্ধনে বাড়তি টাকা নেওয়ার কোনো সুযোগ নেই। বৈঠকে অপারেটররা এ বিষয়ে তদন্ত করে দোষীদের চিহ্নিত করে ব্যবস্থা নেবে বলে জানিয়েছে। স্ব স্ব প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ‘সিম নিবন্ধনে টাকা লাগবে না’ উল্লেখ করারও অনুরোধ জানিয়েছেন প্রতিমন্ত্রী। 

১৬ ডিসেম্বর ২০১৫ থেকে সারা দেশে মোবাইল ফোনের সিম নিবন্ধনে বায়োমেট্রিক পদ্ধতির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। নতুন গ্রাহকদের সবাইকে বাধ্যতামূলক আঙুলের ছাপ দিয়ে সিম কিনতে হচ্ছে। সেইসাথে বায়োমেট্রিক পদ্ধতিতে পুরোনো সিমের পুনঃ নিবন্ধন আগামী এপ্রিল ২০১৬ এর মধ্যে শেষ করার বাধ্যবাধকতা রয়েছে।