চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিনেমায় এখন গানের সুযোগ কম: লিজার কণ্ঠে আক্ষেপ

২০০৮ সালে সংগীত বিষয়ক রিয়েলিটি শো ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতায় প্রথম হয়ে সংগীতে ক্যারিয়ার শুরু। এরপর ১২ বছর ধরে গান করছেন। মৌলিক গানের সংখ্যা ছাড়িয়ে গেছে হাজারের উপর।

এরমধ্যে আছে সলো ও মিক্সড গান। তারমধ্যে পঞ্চাশটির বেশি গান গেয়েছেন সিনেমায়। বলছি জনপ্রিয় সংগীতশিল্পী সানিয়া সুলতানা লিজার কথা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বৃহস্পতিবার ক্লোজআপ ওয়ান খ্যাত এই শিল্পী এসেছিলেন চ্যানেল আইয়ের নিয়মিত আয়োজন ফ্রেশ প্রিমিয়াম টি ‘তারকা কথন’ এ। রাজু আলীম প্রযোজিত ও দিলরুবা সাথীর উপস্থাপনায় যেখানে তিনি নিজের ক্যারিয়ারের বিভিন্ন দিক নিয়ে কথা বলেছেন।

কথা প্রসঙ্গে এই শিল্পী চলচ্চিত্রের গানে কণ্ঠ দেয়ার প্রসঙ্গে কিছুটা আক্ষেপের সুরে জানান, প্রত্যেকটা আর্টিস্টের জন্য ফিল্মে গাওয়ার একটা স্বপ্ন থাকে। কারণ এখানে গাওয়ার বিষয়টি অনেক চ্যালেঞ্জিং। এখন পর্যন্ত সিনেমায় পঞ্চাশটির মতো গানে আমি কণ্ঠ দিয়েছি। সিনেমায় গাওয়ার খুব কম সুযোগ আমরা পাচ্ছি। কারণ যে পরিমাণ বাংলা ছায়াছবি আমাদের পাওয়ার কথা ছিলো, সেটা হচ্ছে না।

লিজা বলেন, অনেক সময় সিনেমায় গাওয়ার প্রস্তাব পাই, কিন্তু দেখা গেলো গানের কথা সুর কোনো কারণে পছন্দ হচ্ছে না। আমি ব্যক্তিগতভাবে গাইছি না। কিন্তু আগের যে স্বর্ণালী যুগটা, সেটা আমাদের জেনারেশন খুব মিস করছি।