চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিটি নির্বাচনে বিএনপি অপতৎপরতা চালাতে পারে: ১৪ দল

সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অপতৎপরতা চালাতে পারে বলে সতর্ক করেছে ১৪ দল। সকালে নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদে এর সঙ্গে সাক্ষাৎ করে ১৪ দলের একটি প্রতিনিধি দল তাদের পর্যবেক্ষণ তুলে ধরে।

প্রতিনিধি দলে নেতৃত্ব দেন দিলীপ বড়ুয়া।বৈঠক শেষে ওয়ার্কার্স পার্টির নেতা ফজলে হোসেন বাদশা বলেন, গাড়িবহর নিয়ে রাজপথে নেমে প্রচারণা চালিয়ে বেগম খালেদা জিয়া সিটি নির্বাচনের পরিবেশ অস্থিতিশীল করছেন।

বিজ্ঞাপন

সেনা মোতায়েন সম্পর্কে তিনি বলেন, র‌্যাব-পুলিশই নির্বাচনী দায়িত্ব পালনের জন্য যথেষ্ট। সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন নেই। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আচরণবিধি না মেনে রাজপথের পরিবেশ অস্থিতিশীল করতে গাড়িবহর নিয়ে পরিকল্পিতভাবে বিশৃংখলা করছেন। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে তিনি এসব অপকর্ম চালাচ্ছেন বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

রোববার নির্বাচন কমিশনে ১৪ দলের একটি প্রতিনিধি দল তাদের পর্যবেক্ষণ তুলে ধরেন।এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

প্রতিনিধি দল ১৪ দলের মুখপাত্র ও সম্বনয়ক মোহাম্মদ নাসিমের স্বাক্ষরিত একটি চিঠি নির্বাচন কমিশনের কাছে হস্তান্তর করে।

১৪ দলের প্রতিনিধি দল চলে যাওয়ার পর সাংবাদিকদের সাথে কথা বলেন নির্বাচন কমিশনার শাহ নেওয়াজ। তিনি বলেন, প্রয়োজনের তুলানায় দুই থেকে তিন গুন আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী নির্বাচনের দিন মোতায়েন থাকবে। আর প্রয়োজনে সেনাবাহিনীকেও পাওয়া যাবে যে কোন সময়। তাই নির্বাচনে নিরাপত্তা নিয়ে চিন্তিত হবার কোন কারন নেই।   

আগামী ২৮ এপ্রিল ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশনে একযোগে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Bellow Post-Green View