চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিএমএম কোর্টের প্রধান ফটকে তালা দিয়ে আইনজীবীদের বিক্ষোভ

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যজিস্ট্রেট আদালতের একজন কর্তৃক আইনজীবীকে হেনস্তার প্রতিবাদে আদালতের প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ আইজনীবীরা।

বুধবার সকাল ১০টা থেকে ১২টা পযন্ত কোর্টের প্রধান ফটকে তালা লাগিয়ে ওই বিচারককে তার কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনার দাবি জানান আইনজীবীরা। অন্যথায় আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন।

বিজ্ঞাপন

আইনজীবী সমিতির সিনিয়র নেতাদের অনুরোধ উপেক্ষা করে সাধারণ আইনজীবীরা আদালত প্রাঙ্গনে প্রতিবাদী শ্লোগান দিতে থাকেন। তবে বেলা ১২টার পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয় বলে জানা গেছে।

আইনজীবীদের অভিযোগ, সিসিএমএম কোর্টের বিচারক মোহাম্মদ আসাদুজ্জামান নূর আইনজীবী মোহাম্মদ রুবেলকে তার এজলাসে হেনস্তা করেছেন। তাকে ২ ঘণ্টায় কাঠগড়ায় বন্দী করে রাখেন।

বিজ্ঞাপন

আইনজীবীরা জানান, গতকাল সকাল ১০টায় এজলাসে আসার কথা থাকলেও বিচারক আসাদুজ্জামান নূর আসেন বেলা ১টায়। এই বিষয়ে আইনজীবী রুবেল বিচারককে প্রশ্ন করলে বিচারক ক্ষিপ্ত হন এবং আইনজীবীকে তার এজলাসের কাঠগড়ায় আটকে রাখেন।

এর প্রতিবাদে আজ সকাল থেকে আন্দোলন শুরু করেন সাধারণ আইনজীবীরা।

এসময় তারা বলেন, যতক্ষণ পর্যন্ত বিচারক আসাদুজ্জামান নূর তার কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনা না করবেন, ততক্ষণ পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবেন।

তবে বেলা ১২টার পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয় ও আদালতের প্রধান ফটকের তালা খুলে দেওয়া হয়।