চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সালমা-রুমানাদের কোচ হচ্ছেন না ইংল্যান্ডের রবিনসন

মার্ক রবিনসনের সঙ্গে চুক্তির কথাবার্তা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছিল। শেষ মুহূর্তে এসে বেঁকে বসলেন তিনি। বাংলাদেশ নারী ক্রিকেট দলের দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেছেন পরিবার রাজি না থাকায়। সালমা-রুমানারা পাচ্ছেন না ইংল্যান্ড নারী দলকে ২০১৭ ওয়ানডে বিশ্বকাপ জেতানো অভিজ্ঞ কোচকে।

রবিনসন নিজ দেশেই কাজ করতে আগ্রহী। ৫৪ বছর বয়সী ইংলিশ কোচ কাউন্টি দল ওয়ারউইকশায়ারের দায়িত্ব নিতে চলেছেন। ফলে টিম টাইগ্রেসের জন্য নতুন কাউকে খুঁজতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

গত বছরের জুলাইয়ে কোচ নিয়োগের প্রক্রিয়া শুরু করে বিসিবি। রবিনসনের সঙ্গে কথাবার্তা ইতিবাচকভাবেই আগাচ্ছিল। কিন্তু বাংলাদেশে করোনা পরিস্থিতির উন্নতি সন্তোষজনক পর্যায়ে না আসায় তখন থমকে যায় আলোচনা।

গত মাসে রবিনসনকে রাজি করিয়ে ফেলে বিসিবি। এ মাসেই সিলেটে সালমা-রুমানাদের ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিল তার। কিন্তু ভেতরে ভেতরে নিজ দেশেও চাকরি খুঁজছিলেন তিনি। ওয়ারউইকশায়ারের হেড কোচ হতে আবেদন করেন গত ডিসেম্বরে।

বিজ্ঞাপন

রবিনসন না আসায় যারপরনাই হতাশ বিসিবি পরিচালক ও উইমেন্স উইং চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। চ্যানেল আই অনলাইনকে তিনি বলেছেন, ‘মার্ক রবিনসন পারিবারিক জটিলতার কারণে এখানে আসতে চাচ্ছেন না। শুনেছি নিজ দেশের একটি ক্লাবে চাকরি নিয়েছেন। তার সঙ্গে কথাবার্তা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছিল। এমনটা হবে ভাবিনি।’

‘এখন আমাদের নতুন কাউকে খুঁজতে হচ্ছে। আসলে করোনা পরিস্থিতির কারণে আমাদের কোচ নিয়োগ দিতে অনেক সময় লাগছে। করোনার আশঙ্কায় অনেকেই ভ্রমণ করতে ভয় পাচ্ছে। আমাদের পছন্দমতো কোচ পেলে, ব্যাটে-বলে মিললে আগামীকাল চূড়ান্ত করে ফেলতেও আপত্তি নেই। যতদ্রুত সম্ভব আমরা মেয়েদের জন্য কোচ চাই।’

গত বছরের মার্চে টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষে মেয়েদের প্রধান কোচ অঞ্জু জৈনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয় বিসিবি। কোচিং স্টাফের বাকি সদস্যদের সঙ্গেও চুক্তির মেয়াদ বাড়ায়নি বোর্ড। হেড কোচ, সহকারী কোচ, ট্রেনার, ফিজিও সবাই ছিলেন ভারতীয়।

হেড কোচ নিশ্চিতের আগে সহকারী কোচ হিসেবে বাংলাদেশের সাবেক ক্রিকেটার ফয়সাল হোসেন ডিকেন্সকে নিয়োগ দেয় বিসিবি। নির্বাচক হিসেবে দায়িত্ব পান সাবেক পেসার মঞ্জুরুল ইসলাম। নতুন হেড কোচের পরামর্শে নিয়োগ দেয়া হবে কোচিংস্টাফের বাকি সদস্যদের।

বিজ্ঞাপন