চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সান্ত্বনার জয় ছাপিয়ে মেসির লাল কার্ড বিতর্ক

কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরে বিদায় নেয়া আর্জেন্টিনা সান্ত্বনা পুরস্কার পেয়েছে। চিলিকে হারিয়ে হয়েছে তৃতীয়। তবে সেটি ছাপিয়ে আলোচনায় লিওনেল মেসির বিতর্কিত লাল কার্ড!

শনিবার রাতে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে ২-১ গোলে হারায় আকাশী-নীলরা। এই চিলির কাছেই গত দুই আসরের ফাইনালে টানা হেরে শিরোপাস্বপ্ন ভেঙেছিল মেসিদের।

বিজ্ঞাপন

উত্তেজনা ও শারীরিক শক্তি প্রদর্শনের ম্যাচে আর্জেন্টিনার হয়ে একটি করে গোল করেছেন সার্জিও আগুয়েরো ও পাওলো দিবালা। পেনাল্টি থেকে চিলির হয়ে ব্যবধান কমানো গোলটি করেন আর্তুরো ভিদাল। প্রথমার্ধের শেষের দিকে দু’দলই ১০ জনে পরিণত হয়।

আর্জেন্টিনা ও চিলির মুখোমুখি হওয়া মানেই উত্তেজনা ও শারীরিক শক্তি প্রদর্শন। প্রথমার্ধে ২১টি ফাউলই যার প্রমাণ।

বিজ্ঞাপন

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের দ্বাদশ মিনিটেই লিড নেয় আর্জেন্টিনা। মেসির ফ্রি-কিক থেকে বল পেয়ে গ্যাব্রিয়েল অ্যারিয়েসের বাধা পেরিয়ে দুরহ কোণ থেক দারুণ শটে লক্ষ্যভেদ করেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো।

দশ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে জয়ের পথ তৈরি করে আর্জেন্টিনা। জিওভানি লো সেলসোর থ্রেুা-বল ধরে গোলরক্ষকের মাথার উপর দিয়ে দর্শনীয় চিপে ব্যবধান বাড়ান দিবালা।

ম্যাচের ৩৭তম মিনিটে দিবালার উড়ন্ত ভলি নিয়ন্ত্রণ নিতে গেলে মেসিকে ধাক্কা মারেন গ্যারে মেডেল। মেসিও পরে চিলিয়ান তারকার সাথে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন। এতে করে দুই দলের খেলোয়াড়দের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ভিএআর না দেখেই রেফারি দুজনকেই লাল কার্ড দেখান। ফলে ১০ জনের দলে পরিণত হয় আর্জেন্টিনা ও চিলি।

বিরতির পর পেনাল্টি গোলে ব্যবধান কমায় চিলি। ৫৯তম মিনিটে আরাঙ্গুয়েজকে লো সেলসো ফাউল করলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট-কিক থেকে গোল করে স্কোরলাইন ২-১ করে ফেলেন ভিদাল।

এরপর আর চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি চিলিয়ানরা। ফলে ২-১ গোলের জয় দিয়ে সান্ত্বনা পুরস্কারে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

Bellow Post-Green View