চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সহজে জিতল খুলনা, তিন সেঞ্চুরি-পাঁচ ফিফটির ম্যাচ ড্র

জাতীয় ক্রিকেট লিগের টায়ার ওয়ানের দুই ম্যাচে দেখা গেল দু’রকম চিত্র। এক ভেন্যুতে বোলারদের দাপট, অন্যটিতে ব্যাটসম্যানদের। খুলনায় লো-স্কোরিং ম্যাচে রাজশাহীর বিপক্ষে চতুর্থ দিনের প্রথম সেশনেই জয় তুলে নেয় স্বাগতিকরা। আর চট্টগ্রামে ঢাকা ও রংপুর বিভাগের ম্যাচে রান উৎসব হলেও ফল হয়নি।

দুই দলই প্রথম ইনিংসে তোলে পাঁচশর বেশি রান। সাইফ হাসানের অপরাজিত ডাবল সেঞ্চুরি (২২০) ও রনি তালুকদার (৬৫), রকিবুল হাসান (৫৭), নাদিফ চৌধুরীর (৬১) ফিফটিতে ৮ উইকেট হারিয়ে ৫৫৬ রানে ইনিংস ঘোষণা করে ঢাকা। জবাবে লিটন দাস (১২২) ও নাঈম ইসলামের (১৩৫) সেঞ্চুরি, সোহরাওয়ার্দী শুভর অপরাজিত ৯২ ও তানবীর হায়দারের ৭৩ রানের ইনিংসে ভর করে ৫০৮ রান তোলে রংপুর।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

৪৮ রানে এগিয়ে থাকা ঢাকা শেষদিনের পড়ন্ত বিকেলে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ইনিংসে ৩ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে ১০ রান তোলার পর ড্র হয়ে যায় ম্যাচটি।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তৃতীয় দিনেই জয়ের মঞ্চ তৈরি করে রেখেছিল স্বাগতিক দল। রাজশাহীকে শেষপর্যন্ত তারা হারিয়েছে সহজেই। ১০৮ রান করতে শেষদিনে খুলনার হাতে ছিল পুরো ৯০ ওভার ও ৯ উইকেট। এদিন দুটি উইকেট হারিয়ে প্রথম সেশনেই লক্ষ্য ছুঁয়ে ফেলে তারা। ৭ উইকেটের জয় তুলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে আব্দুর রাজ্জাকের দল।

১২৩ রানের লক্ষ্য তাড়ায় ৫৯ বলে অপরাজিত ৫০ রান করেন সৌম্য সরকার। মেহেদী হাসান মিরাজ অপরাজিত থাকেন ১৪ রানে। মোহাম্মদ মিঠুন ২৭ ও ইমরুল কায়েস করেন ২২ রান। ৪ রান করে আগের দিনের বিকেলে আউট হন খুলনার ওপেনার এনামুল হক বিজয়।

Bellow Post-Green View