চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সহকারী পরিচালকদের জীবন মান উন্নয়নে কাজ করবে ‘ট্যাডোব’

বাংলাদেশ টেলিভিশন মিডিয়ার নাটক সহ সকল অনুষ্ঠান নির্মাণশৈলীর সাথে যুক্ত সহকারী পরিচালকদের জীবন মান উন্নয়নে কাজ করতেই গঠিত হলো ‘টেলিভিশন অ্যাসিসটেন্ট ডিরেক্টরস অর্গানাইজেশন অব বাংলাদেশ। যার সংক্ষেপন ট্যাডোব।

শুক্রবার বিকাল চারটায় এফডিসির জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে টেলিভিশন মাধ্যমে যুক্ত সকল সহকারী পরিচালকদের সংগঠন এর পথচলা শুরু হয়।

সাধারণ সভায় সহকারী পরিচালকদের সাংগঠনিক প্রক্রিয়া চুড়ান্ত করা সহ আহ্বায়ক কমিটির মাধ্যমে ২৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ট্যাডোবের উপদেষ্টা ও ডিরেক্টরস গিল্ডের সম্মানিত সাধারণ সম্পাদক এবং অনুষ্ঠানের সভাপতি এস এ হক অলিকসহ টেলিভিশন নাট্যকার সংঘের সাধারণ সম্পাদক এজাজ মুন্না, সাংগঠনিক সম্পাদক আজম খান, যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হোসেন উজ্জল, অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুল আলম সাচ্চু, সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশন এর যুগ্ম-সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন দোদুল এবং ডিরেক্টরস গিল্ডের সাংগঠনিক সম্পাদক তুহিন হোসেন।

Advertisement

এছাড়াও আরো উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক ও সঞ্চালক ফিরোজ খান সহ সকল সহকারী পরিচালকরা। কমিটির সভাপতি হিসেবে জীবন রায় এবং সাধারণ সম্পাদক হিসাবে রাজ্জাক রাজ’কে নির্বাচিত করা হয়। কমিটি গঠনের আগে আহ্বায়ক কমিটি বিগত ২ বছরের অর্থনৈতিক আয় ব্যয় সংক্রান্ত হিসাব তুলে ধরে।

সদস্যদের উপস্থিতি ও সর্ব সম্মতিক্রমে সংগঠনের গঠনতন্ত্র পাঠের মাধ্যমে সকলের মতামত গ্রহণ করা হয়।

আহ্বায়ক কমিটির নামের তালিকায় সভাপতি জীবন রায় ছাড়াও আরো যারা আছেন তারা হলেন: সহ-সভাপতি তিনজন- মনসুর আলী বাবলু, মনির হোসেন, এ.আর আকাশ। সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক গাজী (রাজ্জাক রাজ), সহ-সাধারণ সম্পাদক : মাছুম প্রধান, সহ-সাধারণ সম্পাদক: আবুল কালাম আজাদ (অপূর্ব রানা), সাংগঠনিক সম্পাদক: শ্যামল শিশির, অর্থ-সম্পাদক: সজীব মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক: ইয়াসিন রহমান সুমন, দপ্তর সম্পাদক: মো. সফিউল বি জিতু, প্রশিক্ষণ ও গবেষনা সম্পাদক: সামছুর আলম সুমন (এস. এ সুমন), আন্তর্জাতিক সম্পাদক: এম. এইচ. রাসেল এবং আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক: ফজলুল সেলিম।

কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন আনিসুজ্জামান শামীম, শাহরিয়ার কবির, সকাল আহমেদ সুমন, নূর জবা, দ্বীন ইসলাম সম্রাট, মিজানুর রহমান রাকিব, ফয়সাল আহমেদ, মিশুক মিঠু, শাহিন আলম।