চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সত্যিই এবার রিয়াল ছাড়ছেন বেল

গ্যারেথ বেল রিয়াল মাদ্রিদ ছাড়ছেন- গত কয়েক বছর ধরে এমন খবর অসংখ্যবার এসেছে গণমাধ্যমে। সেসব খবর মিথ্যা প্রমাণিত করে শেষ পর্যন্ত স্পেনেই থেকে গেছেন ওয়েলস অধিনায়ক।

আগামী গ্রীষ্মে স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে বেলের। ক্লাবটির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, তার সঙ্গে চুক্তি নবায়ন করা হবে না। তাই নিশ্চিত করেই বলা যায়, বার্নাব্যুতে আর থাকা হচ্ছে না ওয়েলস তারকার।

Reneta June

৩২ বছর বয়সী গ্যারেথ বেল রিয়ালের হয়ে দুইবার লা লিগা, একবার কোপা ডেল রে ও চারবার চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন।

বিজ্ঞাপন

বেলের রিয়াল ছাড়ার বিষয়টি নিশ্চিত করে দলটির কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘তার সঙ্গে অন্যান্য খেলোয়াড়দের মতো ভালো সম্পর্ক আছে। ব্যক্তিগত সম্পর্ক দৃঢ় হয় যখন সবাই সম্মান দেখায়। সে সবসময় তা করেছে। সে কোনো বিষয়ে আমাকে কখনো হতাশ করেনি।’

‘‘অতীতে তার খুব বেশি অনুপ্রেরণা ছিল না। তবে সে ভালো উপায়ে সবকিছু শেষ করতে চায়। বেল এই ক্লাবটিকে চ্যাম্পিয়ন্স লিগ, কোপা ডেল রে জিততে সাহায্য করেছে। এখানে উচ্চতায় থেকে শেষ করাটা তার ক্যারিয়ারের জন্য ভালো হবে।’’

আগের মৌসুমে ইনজুরিতে জর্জরিত থাকা বেল ভিলারিয়ালের বিপক্ষে প্রায় ছয় মাস পর রিয়ালের হয়ে মাঠে নামেন। ধারণা করা হচ্ছে রিয়ালের সঙ্গে চুক্তি শেষের পর তিনি আবারো টটেনহ্যাম হটস্পারে ফিরে যাবেন।

ইংল্যান্ডের একটি গণমাধ্যম এরই মধ্যে দাবি করেছে, টটেনহ্যামের সঙ্গে বেল ইতোমধ্যে প্রাথমিক চুক্তি সেরে ফেলেছেন।