চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

`সচেতন হলে সৈকতের পরিবেশ সুন্দর রাখা সম্ভব’

কক্সবাজার সমুদ্র সৈকতকে পরিচ্ছন্ন রাখতে সংশ্লিষ্টদের তাগাদা দিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

তিনি বলেছেন: একটু সচেতন হলে সৈকতের পরিবেশ সুন্দর রাখা সম্ভব। এছাড়া কক্সবাজারের বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন, সড়কের উন্নয়ন জরুরী বলে মনে করেন এ মন্ত্রী।

বিজ্ঞাপন

শুক্রবার কক্সবাজারে অনুষ্ঠিত পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

বিজ্ঞাপন

কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপত্বি করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী।

এসময় সংশ্লিষ্ট উপ-মন্ত্রী হাবিবুন নাহার, স্থায়ী কমিটির সদস্য কক্সবাজার-০১ আসনের সংসদ সদস্য জাফর আলম, রেজাউল করিম বাবুল (বগুড়া), সংরক্ষিত নারী সংসদ সদস্য খাদিজা বেগম উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার সকাল ৯ টায় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলের সদস্যরা ঢাকা থেকে বিমান যোগে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। পরে সেখান থেকে প্রতিনিধি দলটির সদস্যরা উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান। ক্যাম্পে পৌঁছার পর সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা এবং বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিদের সঙ্গে দলটি বৈঠক করেন।

এরপর কুতুপালং মধুরছড়া এলাকার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তারা।

Bellow Post-Green View