চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেষ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ইন্দোনেশিয়ায়

সবচেয়ে বেশি শনাক্ত যুক্তরাষ্ট্রে ৬১ হাজার ৫৮১ জন

যুক্তরাষ্ট্র ও ভারতে সম্প্রতি করোনাভাইরাসের প্রাদুর্ভাব অনেকটা কমে এলেও তা মারাত্মক রূপ নিয়েছে ইন্দোনেশিয়ায়। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে বিশ্বে সর্বোচ্চ মৃত্যু হয়েছে দেশটিতে।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে দেশটিতে একদিনে মৃত্যু হয়েছে ২ হাজার ৬৯ জনের। যা এখন পর্যন্ত সেদেশের সর্বোচ্চ মৃত্যু। আক্রান্ত শনাক্ত হয়েছে ৪৫ হাজার ২০৩ জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পরিসংখ্যান বলছে, ৭ জুলাই দেশটিতে মৃত্যু হয় ১ হাজার ৪০ জনের। গত ২০ দিনের ব্যবধানে মৃত্যু এবং করোনা শনাক্তের রোগী ভয়াবহভাবে বাড়ছে দেশটিতে।

চলতি বছরের মে মাসের শেষ দিকে ইন্দোনেশিয়ায় করোনা সংক্রমণের হার বাড়তে শুরু করে। তবে পরিস্থিতি মোকাবিলায় পদক্ষেপ নিতে দেরি করে ইন্দোনেশিয়ার সরকার।

বিজ্ঞাপন

বিশেষজ্ঞদের মতে, ডেলটা ভেরিয়েন্ট ধরা পড়ার পর সেখানে তা দ্রুতই ছড়িয়ে পড়তে থাকে। শুরুতেই কার্যকর পদক্ষেপ নিলে এই পরিস্থিতি কিছুটা ঠেকানো যেত।

বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে একদিনে মৃত্যু এক হাজার ৩২০ জন এবং শনাক্ত হয়েছে ৪১ হাজারের ওপরে।

এছাড়াও ভারতে একদিনে ৪২ হাজারের বেশি এবং যুক্তরাষ্ট্রে ৬১ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এরই মধ্যে বিশ্বে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১৯ কোটি ৫৯ লাখ ছাড়িয়ে গেছে। সংক্রমণ প্রতিদিনই বাড়ছে।

করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪১ লাখ ৯২ হাজার ৯৭৮ জনের। যাদের বেশিরভাগের ক্ষেত্রে কারণ হিসেবে করোনার নতুন ধরন ডেলটাকেই দায়ী করা হচ্ছে।