চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেষদিনের রোমাঞ্চের অপেক্ষা

ম্যাচে যেমন জমে উঠেছে স্টোকস-হোল্ডারের ব্যক্তিগত লড়াই, সঙ্গে পাল্লা দিয়ে জমে উঠেছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের লড়াইও। সাউদাম্পটন টেস্টে এখন শেষদিনের রোমাঞ্চের অপেক্ষা। ম্যাচ ঝুলে আছে দুই প্রতিপক্ষের দিকেই।

সাউদাম্পটনে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ বেন স্টোকসের ইংল্যান্ডকে ২০৪ রানে আটকে দিয়েছিল। পরে নিজেরা ৩১৮ রানের সংগ্রহ এনে ১১৪ রানের লিড নেয়।

বিজ্ঞাপন

সিরিজের প্রথম টেস্টে চতুর্থ দিনে স্বাগতিকরা জবাব দিতে নেমে ৮ উইকেটে ২৮৪ রানে পৌঁছেছে। সফরকারীদের সামনে ইতিমধ্যেই ১৭০ রানের লিড দাঁড় করিয়েছে ইংল্যান্ড। বাকি ২ উইকেটে সেটা কতদূর পৌঁছায় দেখার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শনিবার ১৫ রান নিয়ে কোনো উইকেট না হারানো ইংল্যান্ড ক্রিজে আসে। ররি বার্নস ১০ ও ডম সিবলি ৫ রানে শুরু করন। দুজনে ভালোই করেছেন। বার্নস ৪২ ও সিবলি ঠিক ৫০ করে সাজঘরে ফেরেন।

পরে ডেনলি ২৯, ক্রাউলি ৭৬, অধিনায়ক স্টোকস ৪৬ রান করে অবদান রেখে লিড এগিয়ে নেন। শেষদিকে ঝটপট কিছু উইকেট তুলে ইংলিশদের চাপে রাখে ক্যারিবীয়রা।

প্রথম ইনিংসে ৪২ রানে ৬ উইকেট নেয়া হোল্ডার পরের ইনিংসে নিয়েছেন ১ উইকেট। স্টোকসকে প্রথম ইনিংসে ফিরিয়েছিলেন, দ্বিতীয় ইনিংসেও ফিরিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক। বিশ্বের সেরা দুই টেস্ট অলরাউন্ডারের লড়াইটা বেশ জমে উঠেছে তাতে।

প্রথম ইনিংসে ৪ উইকেট নেয়া শ্যানন গ্যাব্রিয়েল এবার নিয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়ে রোস্টন চেজ ও আলঝারি যোসেপ তাদের বেশ সঙ্গ দিয়েছেন।