চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুক্রবার থেকেই খুলছে দেশের সব প্রেক্ষাগৃহ

আশঙ্কা ছিলো, প্রেক্ষাগৃহ আদৌ খুলবে কিনা! শেষ পর্যন্ত বুধবার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে তথ্য মন্ত্রণালয়, শুক্রবার থেকে খুলে দেয়া হবে দেশের সব প্রেক্ষাগৃহ।

তথ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আকরাম উদ্দিন চ্যানেল আই অনলাইনকে শুক্রবার থেকে প্রেক্ষাগৃহ খোলার খবর নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি জানান, কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং সিনেমা হলের আসন সংখ্যা কমপক্ষে অর্ধেক খালি রাখা সাপেক্ষে আগামি শুক্রবার (১৬ অক্টোবর) থেকে সারা দেশের সিনেমা হলসমূহে চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে ২১ সেপ্টেম্বর তথ্যমন্ত্রী হাছান মাহমুদ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নেতাদের সঙ্গে বৈঠক শেষে জানান, ১৬ অক্টোবর থেকে স্বাস্থ্যবিধি মেনে দেশের হলগুলো খুলে যাবে।

সেদিন তথ্যমন্ত্রী বলেছেন, ‘পরিস্থিতি এখন যে পর্যায়ে আছে, সেটি যদি কমতে থাকে তাহলে ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারি। সেক্ষেত্রে প্রধানমন্ত্রীর সম্মতি গ্রহণ করবো।’

দেশে করোনার প্রকোপ শুরুর দিকে ১৮ মার্চ থেকে সব প্রেক্ষাগৃহ বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। প্রায় সাত মাসের মাথায় আবার নিউ নরমাল অবস্থায় সিনেমা হলে খুলে যাচ্ছে।