চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিক্ষার্থীদের ওপর হামলায় ছাত্রলীগ দায়ী: ভিপি নূর

ঢাবি ভিসি এবং ব্যবসায় শিক্ষা অনুষদের ডিনের পদত্যাগ দাবি

‘দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে আন্দোলকারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগকে দায়ী করেছেন ডাকসুর ভিপি নুরল হক নূর। একইসঙ্গে দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

অন্যদিকে ভর্তি জালিয়াতি, দুর্নীতিসহ অনিয়মের অভিযোগে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানে ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের পদত্যাগের দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সক্রিয় বিভিন্ন বাম সংগঠন।

বিজ্ঞাপন

তবে ভর্তি প্রক্রিয়ায় কোনো অনিয়ম হয়নি বলে আবারও দাবি করেছেন ব্যবসায়  ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম। 

এর আগে দুপুরে ঢাবি ক্যাম্পাসে বাম ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে ছাত্রলীগ নেতা-কর্মীদের হাতাহাতি হয়।

বিজ্ঞাপন

দুর্নীতি ও জালিয়াতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদের ডিনের পদত্যাগের দাবিতে বুধবার দুপুরে বাম ছাত্র সংগঠনগুলোর ডিন অফিস ঘেরাও কর্মসূচিতে ছাত্রলীগের বাধায় এ ঘটনা ঘটে।

‘দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়’ এই ব্যানারে ৩ দাবি নিয়ে দুপুর একটায় অর্ধশতাধিক শিক্ষার্থী ডিন অফিস ঘেরাও করতে যায়। তার কিছুক্ষণ আগে একদল শিক্ষার্থী ক্যাম্পাসে স্থিতিশীল অবস্থা বিরাজের দাবি নিয়ে স্মারকলিপি দিতে যায় ডিনের কাছে। পরে আন্দোলনকারীরা সেখানে অবস্থান নিতে চাইলে দু’পক্ষের মধ্যে হাতাহাতি হয়।

হামলাকারীরা সবাই ছাত্রলীগের কর্মী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দামের অনুসারী বলে অভিযোগ করেছেন বিক্ষোভকারীরা।

এ বিষয়ে ডাকসু এজিএস সাদ্দাম হোসেন চ্যানেল আই অনলাইনকে বলেন: এ ঘটনায় ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমার কোনো অনুসারী নেই। এখানে যে ঘটনা ঘটেছে, তা হলো ক্যাম্পাসে শিক্ষার্থীদের বিবাদমান দুটি গ্রুপের মধ্যে।

Bellow Post-Green View