চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লিভারপুলকে হুঁশিয়ারি ফ্লামেঙ্গো কোচের

মহাদেশের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল। ঠিক কতটা রোমাঞ্চকর হতে পারে এমন লড়াই? পেরুর লিমায় আর্জেন্টিনা ও ব্রাজিলের দুই ক্লাবের ম্যাচ হতে পারে তার সেরা উদাহরণ।

শনিবারের ম্যাচে ৮৮ মিনিট পর্যন্ত যা স্কোর তাতে রিভারপ্লেটের টানা দু’বার চ্যাম্পিয়ন হওয়া প্রায় নিশ্চিত ছিল। ম্যাচের ১৪ মিনিটে সান্তোস বোরের করা গোলে ১-০ এগিয়ে ছিল তারাই। হঠাতই ম্যাচ ঘুরিয়ে দেন নেইমারের বোনের বয়ফ্রেন্ড গ্যাব্রিয়েল বার্বোসা। যার ডাকনাম গাবিগোল। ফ্লামেঙ্গোর গ্যাব্রিয়েল বার্বোসা দুটি গোল করেন ৮৯ ও ৯২ মিনিটে।

ইনজুরি টাইমের শেষে গাবিগোল লাল কার্ড দেখে মাঠ ছাড়লেও ততক্ষণে যা করার করে ফেলেছেন। নেইমার এই ম্যাচ দেখে প্যারিসের বাড়িতে সেলিব্রেট করেন গাবিগোলের মতোই।

বিজ্ঞাপন

ফ্লামেঙ্গো তাদের দ্বিতীয় কোপা লিবার্তোদোরেস জিতেছে ৩৮ বছর পর। জিতেই কোচ হোর্হে জেসুস হুঁশিয়ারি দিয়েছেন লিভারপুলকে। ডিসেম্বরে কাতারে বিশ্ব ক্লাব কাপে দেখা হতে পারে ইউরোপ চ্যাম্পিয়ন লিভারপুলের সঙ্গে। চ্যাম্পিয়ন্স লিগজয়ী অলরেডরা খেলতে পারে ওই টুর্নামেন্টে।

জেসুসের কথায়, ‘মাদ্রিদে আমি চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল দেখেছিলাম। সেই ম্যাচের থেকে আমাদের ফাইনাল টেকনিক্যাল ও ট্যাকটিক্যাল দিক থেকে অনেক এগিয়ে ছিল।’

শেয়ার করুন: