চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লন্ডনে সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেফতার ১২

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে সন্ত্রাসী হামলার ঘটনায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। পূর্ব লন্ডনের বার্কিং-য়ে তিন হামলাকারীর একজনের ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

লন্ডন ব্রিজে গাড়িচাপা ও মার্কেটসহ ৩ এলাকায় সন্ত্রাসী হামলায় ৭ জন নিহত এবং আহত হয় অন্তত ৪৮ জন। পুলিশের গুলিতে নিহত হয় ৩ হামলাকারী।

লন্ডন ব্রিজে শনিবার রাতে পথচারীদের ভিড়ের ওপর একটি ভ্যান উঠিয়ে দেয় হামলাকারীরা। এরপর ৩ হামলাকারী গাড়ি থেকে নেমে পুলিশ ও সাধারণ মানুষকে ছুরিকাঘাত করতে থাকে। বোরোহ মার্কেট এলাকায়ও ভ্যান থামিয়ে ছুরি নিয়ে হামলা চালায় হামলাকারী গ্রুপ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি চালালে তিন হামলাকারীর মুত্যু হয়। হামলাকারীদের সবার হাতেই অস্ত্র ছিলো, তারা প্রত্যেকে ভুয়া বিস্ফোরক ভেস্ট পরা ছিলো বলে জানিয়েছে লন্ডন পুলিশ।

বিজ্ঞাপন

এ দুটি হামলার কিছুক্ষণ পরই ভক্সহলের কাছে ছুরি নিয়ে আরেকটি হামলা চালায় দুর্বত্তরা। তবে লন্ডন ব্রিজ ও বোরো মার্কেট হামলার সাথে এর কোনো সম্পৃক্ততা পায়নি পুলিশ ।

হামলাকে সন্ত্রাসী হামলা বলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে। জনগণের উদ্দেশে দেয়া ভাষণে সন্ত্রাসী হামলা নিয়ন্ত্রণে নতুন পদক্ষেপের কথা জানিয়েছেন তিনি।

জনগণের উদ্দেশে দেয়া ভাষণে শত্রু মোকাবেলার এখনই সময় বলে ঘোষণা দিয়েছেন তিনি। এছাড়া এ ঘটনার পর সাধারণ নির্বাচনের ক্যাম্পেইন বন্ধ রেখেছে কনজারভেটিভ পার্টি।

গত মার্চে লন্ডন পার্লামেন্ট এলাকায় ব্রিজে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ায় ৫ জন নিহত হয়।

সর্বশেষ ২২শে মে ম্যানচেস্টারে এক কনসার্টে আত্মঘাতী হামলায় ২২ জন নিহত হয়।

বিজ্ঞাপন