চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লকডাউন শেষে সবাই বাড়ি থেকে বের হবে ভিন্ন মানুষ হিসেবে: ইমরান হাশমি

অন্যদের মতোই বলিউড অভিনেতা ইমরান হাশমিও লকডাউনে ঘরের ভেতরেই সময় কাটাচ্ছেন। তবে সময়টাকে নষ্ট না করে কাজে লাগাচ্ছেন তিনি। এক সাক্ষাৎকারে জানালেন, ব্যস্ত জীবনের মাঝে পাওয়া এই অনাকাঙ্ক্ষিত অবসর কাটানোর গল্প।

ইমরান হাশমি জানিয়েছেন, নতুন এই জীবনের সাথে খাপ খাইয়ে নিয়েছেন তিনি। তাকে জিজ্ঞেস করা হয়, ব্যস্ততার মাঝে হঠাৎ পাওয়া এই অবসর কীভাবে কাটাচ্ছেন তিনি।

ইমরান বলেন, ‘মানুষ নতুন কিছু মেনে নিতে না পারলেও ধীরে ধীরে নিজেকে সবকিছুতেই অভ্যস্ত করে নিতে পারে। এই নতুন জীবনযাপনের ধারা বহুদিন চলতে পারে। তাই এর সাথে যুদ্ধ করেই চলতে হবে। লকডাউনেও ভালো কাজ করা যায় চাইলে।’

কাজের ওপর প্রভাব প্রসঙ্গে ইমরান জানিয়েছেন, লকডাউনের আগে তিনি অমিতাভ বচ্চনের সাথে ‘ছেহরে’ সিনেমার শুটিং করছিলেন। একটা ইংরেজি সিনেমার অতিথি চরিত্রেও অভিনয় করেছেন। সেটা একটা চলচ্চিত্র উৎসবে দেখানোর কথা ছিল। কিন্তু সব থেমে গেল। ‘মুম্বাই সাগা’ এবং ‘ছেহরে’ সিনেমা দুটি মুক্তির প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু এখন সব অনিশ্চিত। আরও দুটি সিনেমার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। একজন অভিনেতা হিসেবে এই পরিস্থিতি মেনে নেয়া কঠিন।

তিনি আরও বলেন, লকডাউন শেষে সবাই বাড়ি থেকে বের হবে ভিন্ন মানুষ হিসেবে। মানুষের মাঝে অনেক পরিবর্তন আসবে। আগের মতোই সব ঠিক হয়ে যাবে, এটা ভাবা বোকামি। এই সংকট মানুষকে কীভাবে বদলে দিবে, তা মানুষ নিজেও বুঝতে পারবে না।

ইমরান মনে করেন, মানুষের চিন্তাধারা বদলাবে। তাই সিনেমার ক্ষেত্রেও মানুষের স্বাদ বদলাবে।

শেয়ার করুন: