চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

র‍্যাঙ্কিংয়ে সুসংবাদ পেলেন তামিম-তাইজুল-লিটনরা

ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্টে হোয়াইটওয়াশড হয়ে নড়বড়ে বাংলাদেশের ক্রিকেট। দুঃসময়ে খানিকটা স্বস্তি টাইগার ক্রিকেটারদের সবশেষ র‍্যাঙ্কিং। উন্নতি করেছেন তামিম ইকবাল, তাইজুল ইসলাম ও লিটন দাসরা।

আইসিসির সবশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ উন্নতি হয়েছে বাঁহাতি ওপেনার তামিম ইকবালের। ঢাকা টেস্টে ৪৪ ও ৫০ রানের দুটি ইনিংস খেলে ৩৭ থেকে ৩২ নম্বরে উঠে এসেছেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভালো উন্নতি হয়েছে লিটন দাসের। ১১ ধাপ এগিয়েছেন ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ঢাকা টেস্টের দুই ইনিংসে ৭১ ও ২২ রানের সুবাদে ৬৫ থেকে র‍্যাঙ্কিংয়ের ৫৪তম স্থানে উঠে এসেছেন।

পাঁচ ধাপ এগিয়ে এসেছেন তাইজুল ইসলাম। সবশেষ টেস্টে ৮ উইকেট নেয়া বাঁহাতি স্পিনার ২৭ থেকে ২২ নম্বরে চলে এসেছেন।

বিজ্ঞাপন

র‍্যাঙ্কিংয়ে বেশ এগিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররাও। ঢাকায় ৯০ ও ৩৮ রানের দুই ইনিংসে ছয় ধাপ এগিয়ে ৬৩তম স্থানে এসেছেন এনক্রুমা বোনার। ৩৩ ধাপ এগিয়ে ৭৮’এ এসেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান জশুয়া ডি সিলভা।

ঢাকায় ৯ উইকেট পেয়েছেন বিশালদেহী স্পিনার রাকিম কর্নওয়েল। ক্যারিয়ারে প্রথমবারের মতো সেরা পঞ্চাশে স্থান পেয়েছেন তাতে। তিন ধাপ এগিয়ে র‍্যাঙ্কিংয়ের ৫৯তম স্থানে আছেন আরেক স্পিনার জোমেল ওয়ারিক্যান।

উন্নতি ধরে রেখেছেন ভারতীয় ক্রিকেটাররা। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি তুলে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ৮১তম স্থানে চলে এসেছেন রবিচন্দ্রন অশ্বিন। একই টেস্টে ৮ উইকেট পেলেও সেরা বোলারদের সাতেই আছেন তিনি।

একই টেস্টে প্রথম ইনিংসে অপরাজিত ৫৮ রানের ইনিংসে ক্যারিয়ার সেরা ১১তম স্থানে চলে এসেছেন উইকেটরক্ষক রিশভ পান্ট।

ক্ষতি হয়েছে বেন স্টোকসের, জেসন হোল্ডারের কাছে টেস্ট অলরাউন্ডারদের সেরার স্থান হারিয়েছেন ইংলিশ অলরাউন্ডার। তিনে নেমে গেছেন স্টোকস। দুইয়ে ভারতের রবীন্দ্র জাদেজা। চারেই আছেন সাকিব আল হাসান। একধাপ এগিয়ে পাঁচে অশ্বিন।

বিজ্ঞাপন