চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোহিঙ্গা যুবককে গুলি করে হত্যা

রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব

কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মো: জুবাইয়ের (২১) নামের একজনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। 

রোববার সকাল ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অধিনায়ক এসপি তারিকুল ইসলাম।

বিজ্ঞাপন

নিহত জুবাইয়ের নয়াপাড়া ক্যাম্পের সি-ব্লকের বাসিন্দা দিল মোহাম্মদের ছেলে। সে সালমান শাহ গ্রুপের সদস্য বলে জানান স্থানীয়রা।

এপিবিএন ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ক্যাম্পের অভ্যন্তরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পুতিয়া গ্রুপ ও সালমান শাহ গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। মূলত এ দুই গ্রুপ ক্যাম্পে চাঁদাবাজি, অপহরণ বাণিজ্যে লিপ্ত। এলাকাভিত্তিক আধিপত্য নিয়ে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন থেকে। শনিবার মধ্যরাতে পুতিয়া গ্রুপের লোকজন সালমান শাহ গ্রুপের জুবাইয়েরকে তুলে নিয়ে পাশের পাহাড়ে গুলি করে হত্যা করে। পরে সালমান শাহ গ্রুপের লোকজন গিয়ে পুতিয়া গ্রুপের মো: জলিলকে কুপিয়ে জখম করে। তাকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

টেকনাফ ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অধিনায়ক এসপি তারিকুল ইসলাম বলেন, দুই গ্রুপের মধ্যে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনার পর থেকে ওই ক্যাম্পে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ।