চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোববার থেকে চালু হচ্ছে সৌদির অভ্যন্তরীণ ফ্লাইট

করোনাভাইরাস সংক্রমণ রোধে লকডাউন ধীরে ধীরে উঠিয়ে নিচ্ছে সৌদি প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে সেখানে চালু হতে যাচ্ছে অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল। আগামী ৩১ মে থেকে আবারও চালু হচ্ছে অভ্যন্তরীণ ফ্লাইট।

করোনাভাইরাস যাতে ছড়িয়ে পড়তে না পারে তাই ধীরে ধীরে অভ্যন্তরীণ ফ্লাইটগুলো পুনরায় শুরু করতে যাচ্ছে। প্রথম পর্যায়ে রিয়াদ, জেদ্দা, দাম্মাম, মদিনা, কাসিম, আভা, তাবুক, জাজান, হাইল, আল-বাহা ও নজরান থেকে চলাচল করার অনুমতি পাবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সৌদি আরব সিভিল এভিয়েশন এর কিংডম জেনারেল কর্তৃপক্ষের এক বিবৃতিতে জানা যায়, সৌদি আরব ধীরে ধীরে অভ্যন্তরীণ ফ্লাইটগুলো পুনরায় শুরু করবে, রোববার থেকে করোনাভাইরাস লকডাউন ব্যবস্থা সহজ করার সঙ্গে সঙ্গে এটি শুরু হবে।

বিজ্ঞাপন

জিএসিএ জানিয়েছে, অভ্যন্তরীণ ফ্লাইট পুনঃস্থাপন পর্যায়ক্রমে হবে এবং দুই সপ্তাহের মধ্যে সমস্ত অভ্যন্তরীণ গন্তব্য অন্তর্ভুক্ত করা হবে।

জিএসিএ আরো জানিয়েছে, তারা সৌদি বিমানবন্দর দিয়ে ভ্রমণকারীদের নিরাপদ ভ্রমণ যাত্রা নিশ্চিত করার জন্য আস্তে আস্তে দেশীয় বিমানের স্থগিতাদেশ প্রত্যাহার করার জন্য প্রয়োজনীয় কার্যক্রম এবং স্বাস্থ্য মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট সরকারি সংস্থাগুলোর সহযোগিতায় স্বাস্থ্য ব্যবস্থাসমূহ গ্রহণের জন্য তার অপারেশনাল প্রস্তুতি সম্পন্ন করেছে।