চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রেফারির সাহায্যে জেতে না রিয়াল

ম্যাচ জয়ের পেছনে রেফারির সামান্যতম সাহায্য পায় না রিয়াল মাদ্রিদ, এমন দাবি অধিনায়ক সার্জিও রামোসের। বরং, ভালো খেলে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে এখন তারা।

পয়েন্ট সমানে সমান হলেও মৌসুমের মুখোমুখি দেখায় এগিয়ে থেকে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পেছনে ফেলে টেবিলের শীর্ষে রিয়াল। গত শুক্রবার সেভিয়ার বিপক্ষে বার্সার গোলশূন্য ড্র জিনেদিন জিদানের দলকে সুযোগ করে দিয়েছে শীর্ষের। বুধবার রিয়াল মায়োর্কার বিপক্ষে ২-০ গোলের জয়ে সেটা আরও শক্ত হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শুক্রবার সেভিয়ার বিপক্ষে ড্রয়ের পর বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকের ভাষ্য ছিল, রিয়ালকে শিরোপা জয় থেকে ঠেকানো যাবে না, কারণ রেফারি ও ভিএআরের নেয়া সিদ্ধান্ত ‘তাদের পক্ষে’ই যায়।

বিজ্ঞাপন

মায়োর্কার বিপক্ষে জয় পেয়েই মুভিস্টারে সাবেক জাতীয় দল সতীর্থ পিকেকে একহাত নিয়েছেন রামোস, ‘এখন অনেক কথাই হবে। কারণ আমরা পয়েন্ট টেবিলের চূড়ায়। এরআগে তারা কিন্তু খুব একটা কথা বলতো না। তারা ভিএআর নিয়ে কথা বলছে, কিন্তু আমার মনে হয় না কেউ ভিএআর থেকে সহায়তা পেয়েছে।’

‘আমরা এসব কথায় কান দিচ্ছি না। আমার মনে হয় না রেফারি আগে থেকেই কোনো সিদ্ধান্ত ঠিক করে রাখেন। মনে হতে পারে আমরা রেফারিকে তার সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জানাই! মানুষ কিন্তু এমনটা ভাবে না।’