চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোববার রুয়েটে ভর্তি পরীক্ষা

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল রোববার অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বলে শনিবার বেলা সাড়ে ১২টায় এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আশরাফুল আলম জানান, এবার ভর্তি পরীক্ষায় মোট ১২৩৫টি আসনের বিপরীতে ৭৪৮৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করবেন। গতবারের তুলনায় এবার ১২০টি আসন বাড়ানো হয়েছে।

বিজ্ঞাপন

পরীক্ষার হলে উচ্চমাধ্যমিক বা সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড ও এর ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, ক্ষুদ্র নৃগোষ্ঠী পরীক্ষার্থীদের জন্য গোত্রপ্রধান কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে। তবে ক্যালকুলেটর ব্যতীত কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না।

এবারের ভর্তি পরীক্ষা দুটি গ্রুপে (ক ও খ) অনুষ্ঠিত হচ্ছে। রোববার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ৬,৮৮৬ জন এবং ‘খ’ গ্রুপের ৯টা থেকে ১২টা ১০ পর্যন্ত ৬০২ জন অংশগ্রহণ করবেন। আগামী ৩১ অক্টোবর ভর্তি পরীক্ষায় নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক রফিকুল আলম শেখ বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠু করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আমরা সাধারণত এমন ব্যবস্থা নিয়ে থাকি, যেন ভর্তির কোনো ধাপেই কোনপ্রকার জালিয়াতির সুযোগ না থাকে। তবে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রয়োজন।

এসময় আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্টার অধ্যাপক সেলিম হোসেন, ছাত্রকল্যাণ দপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মামুনুর রশীদ, জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক গোলাম মর্তুজা প্রমুখ।

Bellow Post-Green View