চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিভিউ না নেয়ার কারণ তাহলে এই

চট্টগ্রাম থেকে: দুই সেশনেও পাকিস্তানের উইকেট পড়েনি রিভিউ না নেয়ার ভুলে। সুযোগে অবিচ্ছিন্ন থাকা ওপেনিং জুটি সফরকারীদের দেখাচ্ছে বড় সংগ্রহের আশা। তাতে চট্টগ্রাম টেস্টে কোণঠাসা বাংলাদেশ।

তাইজুল ইসলামের বল একটু ভেতরে ঢুকে বল লেগেছিল আব্দুল্লাহ শফিকের প্যাডে, তারপর পেছনে থাকা ব্যাটে। তাতে জোরাল আবেদনও করেন ফিল্ডাররা। আম্পায়ার সাড়া না দেয়ায় রিভিউ নেয়ার উপলক্ষ তৈরি হয়েছিল।

বিজ্ঞাপন

আত্মবিশ্বাসী ছিলেন বোলার তাইজুল। সাহস করে রিভিউ নেননি অধিনায়ক। উইকেটের পেছনে দাঁড়ানো লিটনের কাছ থেকেও মেলেনি আত্মবিশ্বাসী সাড়া। টিভি রিপ্লেতে দেখা গেছে বল আগে লাগে প্যাডে। রিভিউ নিলে ৯ রানে আউট হতেন শফিক। অল্পরানেই ভাঙত সফরকারীদের ওপেনিং জুটি।

দ্বিতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ বিনা উইকেটে ১৪৫। আবিদ ৯৩ ও শফিক ৫২ রানে অপরাজিত। ১০ উইকেট অক্ষত রেখে পাকিস্তান পিছিয়ে মাত্র ১৮৫ রানে।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে উইকেটরক্ষক লিটন দাস জানালেন বল যে আগে প্যাডে আঘাত করেছে সেটি বুঝতে পারেনি কেউ, ‘দেখেন, রিভিউ জিনিসটা পুরোপুরি তাৎক্ষণিক। তাৎক্ষণিক মনে হয়েছে বলটা আগে ব্যাটে লেগেছে, যে কারণে আমরা রিভিউ নেইনি। যদি মনে হতো যে প্যাডে আগে লেগেছে, তাহলে সন্দেহ নেই আমরা রিভিউ নিয়ে নিতাম।’

বিজ্ঞাপন