চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিফাত শরীফ হত্যা: অপ্রাপ্তবয়স্ক আসামীদের রায় আজ মঙ্গলবার

হাসান ঝন্টু: ২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজ চত্ত্বরে রিফাত শরীফ হত্যা মামলার শিশু আদালতে অভিযুক্ত ১৪ আসামীর রায় ঘোষণা করা হবে আজ মঙ্গলবার।

অভিযুক্ত অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামীর মধ্যে ৮ জন জামিনে এবং ৬ জন কারাগারে রয়েছে।

বিজ্ঞাপন

এ মামলার আসামীরা হলো: চন্দন, প্রিন্স মোল্লা, রাতুল সিকদার, নাজমূল হাসান, নিয়ামত, মারুফ বিল্লাহ, মারুফ মল্লিক ও আরিয়ান শ্রাবন, রিসান, রিফাত হাওলাদার, রায়হান, অলিউল্লাহ, নাঈম ও তানভীর।

বিজ্ঞাপন

রিফাত শরীফ হত্যা মামলায় মোট ২৪ আসামীর বিরুদ্ধে আলাদা দুটি অভিযোগপত্র দেয় পুলিশ। এদের মধ্যে ১৪ জন অপ্রাপ্তবয়ষ্ক আসামীর বরগুনা শিশু আদালতে বিচারক হাফিজুর রহমানের আদালতে গত ১ জানুয়ারি থেকে বিচারিক কার্যক্রম শুরু হয়।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে শত শত লোকের উপস্থিতিতে স্ত্রীর সামনে রিফাত শরীফকে (২৫) কুপিয়ে হত্যা করা হয়। পরে রিফাতকে কুপিয়ে হত্যার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, ধারালো দা দিয়ে রিফাতকে একের পর এক কোপ দিতে থাকেন দুই যুবক। ওই সময় রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি দুই যুবককে বারবার প্রতিহতের চেষ্টা করে ব্যর্থ হন। ঘটনাটি পুলিশের সিসি ক্যামেরার আওতায় ছিল।  গুরুতর আহত অবস্থায় বরিশাল নেয়ার পর মারা যান রিফাত।

এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন। এতে মিন্নিকে প্রধান সাক্ষী করা হয়েছিল। এরপর আরেকটি ভিডিও ভাইরাল হয়। ওই ভিডিও দেখে মিন্নির বাবার বিরুদ্ধেও মামলা করেন রিফাতের বাবা। পরে পুলিশের তদন্তে স্বামী হত্যায় ফেঁসে যান মিন্নি।