চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাব্বীর মামলা নিতে আপিল বিভাগের নির্দেশ

বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বী পুলিশি নির্যাতনের ঘটনায় মামলা করতে চাইলে তা নিতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।

১৮ জানুয়ারি রাব্বীর বন্ধু সাংবাদিক জাহিদ হাসান এবং দুই আইনজীবীর রিটের প্রেক্ষিতে রাব্বীর অভিযোগ মামলা হিসেবে নিতে মোহাম্মদপুর থানাকে নির্দেশ দেয় হাইকোর্ট।

রাব্বীকে গ্রেফতার ও নির্যাতনের ঘটনাকে কেনো অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে রুলও দেওয়া হয়। এসআই মাসুদকে অপরাধী হিসেবে চিহ্নিত করে তাকে শুধু বরখাস্ত নয়, আরো শক্ত ব্যবস্থা নেওয়া উচিত বলে মন্তব্য করেছিলো হাইকোর্ট।

Advertisement

পরে রাব্বীর অভিযোগকে এফআইআর হিসেবে নেওয়ার হাইকোর্টের আদেশ ২৫ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেন চেম্বার জজ। ওইদিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিনও ঠিক করা হয়।

তবে হাইকোর্টের ওই আদেশকে বাতিল করে আপিল বিভাগ বলেছেন, রাব্বী চাইলে নতুন করে মামলা করতে পারবেন।

শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত রাব্বী ২১ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বাড়ি ফিরে যান। “শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় এবং একটু নিরিবিলি থাকতেই” দ্রুতই হাসপাতাল ছাড়েন বলে চ্যানেল আই অনলাইনকে জানিয়েছিলেন তিনি।

গত ৯ জানুয়ানরি দিবাগত রাতে এটিএম বুথ থেকে টাকা তুলে বাসায় ফেরার পথে গোলাম রাব্বীকে মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদার মাদক দ্রব্য বহনের অভিযোগ তুলে তল্লাশির নামে নির্মম নির্যাতন করে।

১০ জানুয়ারি নির্যাতনের বিচার চেয়ে সংশ্লিষ্ট থানায় রাব্বী অভিযোগ দায়ের করলে সোমবার মাসুদকে মোহাম্মদ থানা থেকে প্রত্যাহার করে নেয়া হয়। নির্যাতনের ঘটনায় অভিযুক্ত এসআই মাসুদকে ১৬ জানুয়ারি সাময়িক বরখাস্ত করা হয়।