চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাবিতে শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। বুধবার বিকেলে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা ন্যায্য দাবি নিয়ে রাস্তায় দাঁড়িয়েছিলাম। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী আমাদের উপর ইচ্ছাকৃতভাবে লাঠিচার্জ করে। বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের কোনো প্রকার নিরাপত্তা দিতে পারেনি। এখানে পুলিশ কে? যে তারা শিক্ষার্থীদের ওপর হামলা চালাবে। পুলিশি এই হামলায় আমাদের ২ জন সহযোদ্ধা আহত হয়। এছাড়াও একজনকে আটক করে নিয়ে যায়। এই ব্যর্থতার দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এসময় বক্তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের উপর যে ন্যক্কারজনক হামলা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। সেই সঙ্গে এই ভিসির দ্রুত অপসারণ চান।

প্রসঙ্গত, জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা রাজশাহী মহাসড়ক অবরোধ করলে পুলিশি তাদের উপর লাঠিচার্জ করে। এতে দুই শিক্ষার্থী আহতসহ একজনকে আটক করে নিয়ে যায়।

Bellow Post-Green View