চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে দাবীর মুখে বদলে গেল ‘লক্ষ্মী বম্ব’ ছবির নাম

ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই একের পর এক অভিযোগের সম্মুখীন হচ্ছে অক্ষয় কুমার অভিনীত আসন্ন সিনেমা ‘লক্ষী বম্ব’। শেষ পর্যন্ত দাবীর মুখে পাল্টে গেল ছবির নাম। 

লক্ষ্মী দেবীকে অসম্মান করা হয়েছে- এমন দাবীতে নেটিজেনদের একাংশ বেশ কদিন যাবত বিক্ষোভ করছিলেন। যারই প্রেক্ষিতে দর্শকদের আবেগ ও অনুভূতির কথা ভেবে ছবিটির পরিচালক রাঘব লরেন্স সহ প্রযোজক সাবিনা খান, তুষার কাপুর ও অক্ষয় কুমার মিলিতভাবে ছবির নাম পরিবর্তন করার সিদ্ধান্ত নেন।

বিজ্ঞাপন

মূলত হিন্দু দেবী লক্ষ্মীর সঙ্গে বম্ব শব্দ কোনোভাবেই মানায় না। একই সাথে এর ফলে হিন্দু দেবী লক্ষ্মীকে অপমান করা হয়েছে বলে অভিযোগ করে শিব সেনা। আর তার পরই এই সিনেমা বয়কটের ডাক দেওয়া হয়।

শিব সেনার লাগাতার অভিযোগের পর সম্প্রতি ছবিটির পরিচালনা পর্ষদ ও প্রযোজকদের তরফ থেকে সিনেমার নাম ‘লক্ষ্মী বম্ব’ থেকে পাল্টে করা হয় ‘লক্ষ্মী’। ছবিটি মূলত তামিল ছবি ‘কাঞ্চনা’র হিন্দি রিমেক।

এদিকে সিনেমার নাম পাল্টে ফেললেও নেটিজেনদের বিশাল এক অংশ এখনও শান্ত হননি। টুইটারে হ্যাশট্যাগ লক্ষ্মী ট্রেন্ডিং চলছেই। সেই সাথে অনেকেই দাবী করছেন, নাম পরিবর্তন হলেও এখনো সিনেমার কাহিনীতে কিছুিই পরিবর্তন হয়নি।

রাঘব লরেন্স পরিচালিত ‘লক্ষ্মী’ ছবিতে এক অন্য অক্ষয় কুমারকে দেখা যাবে। অক্ষয়ের বিপরীতে ছবিটিতে দেখা যাবে কিয়ারা আদভানিকে। আগামি ৯ নভেম্বর ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি হটস্টার প্লাস ভিআইপিতে মুক্তি পাবে ‘লক্ষ্মী’।