চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত বিশ্ববিদ্যালয় শিক্ষককে অব্যাহতি

আসাদুজ্জামান বাবুল, গোপালগঞ্জ: চ্যানেল আই অনলাইনে সংবাদ প্রকাশের পর যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবদ্যালয়ের সেই শিক্ষককে অব্যাহতি দিয়েছে কর্তৃপক্ষ।

অভিযুক্ত কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. আক্কাস আলীকে দুই ছাত্রীর লিখিত অভিযোগের বিষয়টি আমলে নিয়ে সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যান পদসহ বিশ্বিবদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

গত শনিবার চ্যানেল আই অনলাইনে ‘শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ’ শিরোনামে একটি একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে পড়ার পর রোববার অভিযুক্ত শিক্ষক মো. আক্কাসকে অব্যাহতি দেয়া হয়।

বিজ্ঞাপন

এর আগে লিখিত অভিযোগে ওই দুই ছাত্রী জানান, থিসিস করানোর সুযোগ নিয়ে অভিযুক্ত শিক্ষক অধ্যাপক মো. আক্কাস আলী বিভিন্নভাবে তাদেরকে যৌন হয়রানি করতো।

কিন্তু অভিযোগের এম মাস পার হয়ে গেলেও এখনও পর্যন্ত ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত কোনো ব্যবস্থা নেয়ায় তারা মানসিকভাবে ভেঙে পড়েছেন বলে উল্লেখ করেন। তারা এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে অভিযুক্ত শিক্ষক মো. আক্কাস অভিযোগ অস্বীকার করে জানান, তার ভাবমূর্তি নষ্ট করার জন্য এ ধরণের মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে।