চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে হোয়াইট হাউজের সামনে একুশের অনুষ্ঠান

এই প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজের সামনে একুশ উদযাপন করবে বৃহত্তর ওয়াশিংটন মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তি। মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ, ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ, মেরল্যিান্ড স্টেট আওয়ামী লীগ, বৃহত্তর ওয়াশিংটন যুবলীগ, বৃহত্তর ওয়াশিংটন ছাত্রলীগ, বৃহত্তর ওয়াশিংটন স্বেচ্ছাসেবক লীগ উদ্যেগে গঠিত মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির ব্যানারে আয়োজিত একুশের এই অনুষ্ঠিত হবে ২০ ফেব্রুয়ারি।

শনিবার দিবাগত রাত ১১টা থেকে শুরু হবে বলে জানিয়েছেন একুশ উদযাপন কমিটির আহ্বায়ক মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সহ সভাপতি অমর ইসলাম।

মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক খান জানিয়েছেন, এই প্রথমবারের মত হোয়াইট হাউজের সামনে লাফাইয়াট স্কয়ারে একুশের প্রথম প্রহরে একুশ উদযাপনের আয়োজন সম্পন্ন করা হয়েছে।

Advertisement

মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ সভাপতি শেখ সেলিম বলেন, আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি এই প্রথমবারের মত হোয়াইট হাউজের সামনে আয়োজনে অংশীদার হতে নিজেকে গর্বিত বোধ করছি। মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তির এই আয়োজন বৃহত্তর ওয়াশিংটন প্রবাসী বাঙালিদের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে।

ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ সভাপতি রফিক পারভেজ বলেন, সকল ভয় ভীতি আর জঙ্গীবাদকে মোকাবেলা করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলেছে। দেশের এই অগ্রযাত্রায় ওয়াশিংটন প্রবাসী মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তিও আজ ঐক্যবদ্ধ।

হোয়াইট হাউজের সামনে এই প্রথম একুশ উদযাপন উপলক্ষ্যে ইতিমধ্যেই অস্থায়ী শহীদ মিনার নির্মান কাজ শুরু হয়েছে।