চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘যত খুশি লাগুক’ শর্তে মেসিকে চায় ম্যানসিটি!

আবারও লিওনেল মেসি আর ম্যানচেস্টার সিটিকে জড়িয়ে দলবদলের গুঞ্জন। ইংলিশ পত্রিকা মিরর বলছে, যত খুশি খরচ লাগে লাগুক, তবুও আর্জেন্টাইন ফরোয়ার্ডকে দলে টানার ব্যাপারে হন্যে হয়ে ঘুরছে পেপ গার্দিওলার ক্লাব।

শুক্রবার বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর মাঠেই মেসিকে হতাশাগ্রস্ত দেখে আশা জেগেছে ম্যানসিটির। শনিবার নিজেরাও লিওঁর কাছে ৩-১ গোলে হেরে সেমিফাইনালের আগেই বাদ পড়েছে ম্যানসিটি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বায়ার্নের কাছে হারের পর ক্লাবে বিশাল পরিবর্তনের ডাক দিয়েছেন বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ। পরিবর্তনের মধ্যে কোচ কিকে সেতিয়েনকে ছাঁটাইসহ লুইস সুয়ারেজকেও ছেড়ে দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছে স্প্যানিশ পত্রিকা মুন্ডো দেপোর্তিভো। ইন্টার মিলান থেকে আর্জেন্টাইন স্ট্রাইকার লৌতারো মার্টিনেজকে কেনার জন্য নতুন মৌসুমের আগে উরুগুয়ে স্ট্রাইকারকে ছেড়ে দেয়া হতে পারে বলে জানিয়েছে পত্রিকাটি।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে বিধ্বস্ত হওয়ার পর বার্সায় বড় পরিবর্তন আবশ্যিকই। সেই সুযোগটা নিতে চাইছে ম্যানসিটি। এমনিতে ২০২১ সালের আগে মেসিকে কিনতে হলে বার্সার বেধে দেয়া বাই আউট ক্লজ অনুযায়ী ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে যেকোনো ক্লাবকে, যা একপ্রকার অসম্ভব।

ম্যানসিটি মনে করে পরিবর্তনের জন্য মরিয়া বার্সার এখন নগদ অর্থের প্রয়োজন, আর প্রধান উৎস হতে পারেন ৩৩ বছর বয়সী লিওনেল মেসি। ২০২১ সালে বার্সার সঙ্গে নতুন করে চুক্তি না বাড়ানোর গুঞ্জন মেসিকে ঘিরে। সেটা যদি হয়ই, তাতে বিশাল এক আর্থিক লাভ থেকে বঞ্চিত হতে পারে বার্সা। ক্ষতিটা যেন না হয় সেজন্যই মেসিকে নিয়ে বড় এক দলবদলের টোপ কাতালান ক্লাবটির সামনে ফেলতে চায় ম্যানসিটি।